নেত্রকোনায় ধর্ষণের বিরুদ্ধে বিভিন্ন সংগঠনের বিক্ষোভ কর্মসূচী

0
80

মো. কামরুজ্জামান, নেত্রকোনা জেলা প্রতিনিধি: সারাদেশব্যাপী ঘটে চলা ধর্র্ষণ, নারীও শিশু হত্যা বন্ধের দাবিতে নেত্রকোনায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন এবং সড়ক সেতু অবরোধ কর্মসূচী পালন করেছে নেত্রকোনা জেলা নারী নির্যতন প্রতিরোধ কমিটি এবং সামাজিক প্রতিরোধ কমিটিসহ শহরের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

আজ মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২ টা পর্যন্ত নেত্রকোনার মগড়া সেতুর উপর মানববন্ধন এবং অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ মিছিল করে। অবস্থান ধর্মঘটও মানববন্ধন চলাকালে নারী নির্যাতন কমিটির সাধারন সম্পাদক আলপনা বেগমের পরিচালনায় এই সামাজিক অন্দোলনের প্রতি সংহতি এবং একাত্মতা প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা প্রশাসক কাজি মোঃ আবদুর রহমান, পুলিশ সুপার আকবর আলী মুনসী, মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, সামাজিক প্রতিরোধ কমিটির আহবায়ক তাহেজা বেগম, জেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি সভাপতি দেলোয়ারা বেগম, স্বাবলম্বী উন্নয়ন সমিতির স্বপন পাল, কহিনুর বেগম, সাইফুল্লাহ ইমরানসহ জেলার বিভিন্ন সংগঠনের নেতারা।

জেলা প্রশাসক কাজী মোঃ আবদুর রহমান বিক্ষোভকারীদের সাথে একাত্বতা পোষনের পাশাপাশি নির্যাতন ও ধর্ষন প্রতিরোধে এলাকা ভিত্তিক সামাজিক সচেতনা বৃদ্ধিতে শিক্ষার্থীদের ভূমিকা রাখার নির্দেশ দেন। এতে জেলা প্রশাসন সার্বিক ভাকে সহযোগীর আশ^স প্রদান করেন।