ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে সিরাজদিখানে শিক্ষার্থীদের মানববন্ধন

0
88

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধিঃ নোয়াখালী জেলা এক নারীকে ধর্ষণ ও বিবস্ত্র করে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের প্রতিবাদ ও দোষীদের দৃষ্টান্তমূলক সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবীতে মুন্সীগঞ্জের সিরাজদিখানে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে মালখানগর বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগ ও শিক্ষার্থীদের উদ্যোগে মালখানগর বিশ্ববিদ্যালয় কলেজ সংলগ্ন রাস্তায় ঘন্টা ব্যাপী এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে মালখানগর ইউনিয়ন ছাত্রলীগ ও কলেজের শিক্ষার্থীসহ ওই এলাকার বিভিন্ন শ্রেণী পেশার দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করে। মানববন্ধন কর্মসূচিতে বর্বরোচিত ওই নারীকে ধর্ষন ও নির্যাতনের ঘটনায় জড়িতদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবী জানান হয়। মালখানগর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ভিপি ওমর ফারুকের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবলীগ নেতা আনিসুর রহমান রিয়াদ।

তিনি বলেন, যেখানে অন্যায় সেখানেই প্রতিবাদ করতে হবে এবং ধর্ষকরা যে দলেরই হোক তাদের আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ধর্ষকরা দেশ ও জাতির শত্রু।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মালখানগর ইউনিয়ন যুবলীগের সভাপতি হাজী মকবুল হোসেন আনু, সাধারণ সম্পাদক আহসানুল ইসলাম আমিন, যুগ্ন সম্পাদক জামান, মালখানগর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক মামুন হোসেন প্রমুখ।