খুলনায় জেলা ডিবি কর্তৃক ভারতীয় জাল নোট ও মোটরসাইকেলসহ ৩ জন গ্রেফতার

0
94

অাহছানুল অামীন জর্জ, খুলনা প্রতিনিধি : খুলনা জেলা ডিবি পুলিশের অভিযানে কয়রা থানা এলাকা থেকে ২ লক্ষ ৯৬ হাজার রুপি মূল্য মানের ভারতীয় জাল নোট, ১টি রেজিষ্ট্রেশন বিহীন অ্যাপাচি মোটরসাইকেল, ২টি সিমেন্টের বস্তার তৈরী বাজার করা ব্যাগ, ১টি ছোট শপিং ব্যাগ, ৩ টুকরা কাপড়সহ ৩ আসামিকে গ্রেফতার করেছে। খুলনা জেলা ডিবি অফিসের এক প্রেস বিজ্ঞপ্তি মারফত উক্ত তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ৩০ সেপ্টেম্বর দুপুর পৌনে ৪টায় কয়রা থানাধীন নারায়নপুর গ্রামস্থ মৃত দিদার বক্স মোল্লার পুত্র আসাফুর মোল্লার বাড়ীর সামনে কয়েকজন লোক ভারতীয় জাল রুপি নিজেদের দখলে রেখে খাটি বলে আদান প্রদানের জন্য অবস্থান করতেছে। এসংবাদের ভিত্তিতে ওই দিন ৩টা ৫৫মিনিটে সেখানে অভিযান চালিয়ে কয়রা ফতেকাটি গ্রামের মোঃ আমিন উদ্দিন মোল্লার পুত্র সাইফুল ইসলাম (২২), এবং আশাশুনি কুড়িকাহুনিয়া গ্রামের রেজাউল করিমের পুত্র মোঃ রমজান আলী (২৩) এবং একই গ্রামের হাবিবুর রহমান গাজীর পুত্র মোঃ কাজল ইসলাম (৩৮) কে আটক করে। এসময় তাদের দেহ তল্লাশীকরে তাদের হেফাজত থেকে সিমেন্টের বস্তার তৈরি ব্যাগের মধ্যে টুকরা টুকরা কাপড় দ্বারা মোড়ানো ভারতীয় জাল রুপি যার মূল্য ২ লক্ষ ৯৬ হাজার টাকা এবং আসামিদের হেফাজত হতে ১টি নীল রঙের রেজিষ্ট্রেশন বিহীন ১৬০ সিসি অ্যাপাচি আরটিআর মোটরসাইকেল উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীরা দীর্ঘদিন যাবৎ সাতক্ষীরা জেলার ভোমরা বর্ডার এলাকা থেকে ভারতীয় জাল রুপি সংগ্রহ করে খুলনা জেলার বিভিন্ন থানা এলাকায় বাংলাদেশী টাকার বিনিময়ে সরবরাহ সহ আদান প্রদান করে অাসছিল ।

প্রসঙ্গত, আসামীরা দীর্ঘদিন যাবৎ ভারতীয় জাল নোট হেফাজতে ও বাংলাদেশি টাকার বিনিময়ে খাটি বলে প্রতারণা করার কারণে তাদের বিরুদ্ধে এক বা একাধিক মামলা রয়েছে।

উপরোল্লিখিত ব্যাপারে খুলনা জেলা গোয়েন্দা শাখা, খুলনার এসআই (নিঃ) মোঃ নাজমুল হক বাদী হয়ে কয়রা থানায় আসামীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।