তুরাগে প্যাকেজিং ও প্রিন্টিং কারখানায় অগ্নিকান্ড, কয়েক কোটি টাকার মালামাল ভস্মীভুত

0
105

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর তুরাগের নয়ানীচালা তালতলা এলাকায় এস এ এস প্রিন্টিং ও প্যাকেজিং কারখানায় অগ্নিকান্ডের ঘটনায় কয়েক কোটি টাকার মালামাল ভস্মীভুত হয়েছে।

অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের দু’টি ইউনিট প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নির্বাপন করে। তবে, এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের স্টেশন অফিসার মো: হানিফ আজ শুক্রবার এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ৫২ মিনিটের সময় তুরাগের নয়ানীচালা তালতলা এলাকায় এস এ এস প্রিন্টিং ও প্যাকেজিং কারখানায় অগ্নিকান্ডের সুত্রপাত হয়। পরে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরার দু’টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনে কাজ শুরু করে। পরবর্তীতে দমকল বাহিনীর সদস্যরা ভোর রাত ৫টার দিকে ওই আগুন নিয়ন্ত্রনে আনেন এবং সাড়ে ৫টার দিকে পুরোপুরি ভাবে আগুন নির্বাপন করতে তারা সক্ষম হন।

ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা আরো জানান, অগ্নিকান্ডের ফলে ওই সেমিপাঁকা টিন সেট একতলা ভবনের এস এ এস প্রিন্টিং ও প্যাকেজিং কারখানার দু’টি স্টোর রুমে থাকা রপ্তানীমুখি কারখানার মালামাল আগুনে পুড়ে গেছে। বৈদু্্রতিক যোগযোগ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ। ক্ষয়ক্ষতি ও অগ্নিকান্ডের কারণ তদন্ত সাপেক্ষ।তবে,এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।

এদিকে, ক্ষতিগ্রস্ত এস এ এস প্রিন্টিং ও প্যাকেজিং কারখানার মালিক মো: আলা উদ্দিন আজ জানান, অগ্নিকান্ডের ফলে তার কারখানার আর্ট পেপার,হার্ড বোর্ড,প্রিন্টিং মেশিন ও ডিজিটাল মেশিন সহ ছোট বড় প্রায় ১৪টি মেশিন পুড়ে গেছে। এছাড়া দু’টি মেশিন পানিতে নষ্ট হয়ে গেছে। আগুনে কয়েক কোটি টাকার মালামাল ভস্মীভূত হয়েছে বলে তিনি দাবী করেন।