বিশ্ববিদ্যালয়ে সন্তানদের পাঠাতে ভয় পাচ্ছে অভিভাবকরা :রিজভী

0
115
ফাইল ছবি

আজ বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের ব্যঙ্গ করে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট কাহিনিনির্ভর কুরুচিপূর্ণ নাটক প্রচারের প্রতিবাদে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।সে মানববন্ধনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, “দেশের বিশ্ববিদ্যালয় ও কলেজ ক্যাম্পাসগুলোতে যেখানে ছাত্রলীগ-যুবলীগের অফিস রয়েছে, সেসব স্থান ‘ডেঞ্জার জোনে’ পরিণত হয়েছে। ছাত্রলীগ-যুবলীগের অফিসের কাছে কোনো কলেজ বা বিশ্ববিদ্যালয়ে সন্তানদের পাঠাতে ভয় পাচ্ছে অভিভাবকরা। বিশেষ করে মেয়েদের পাঠাতে ভয় পাচ্ছে। কারণ শিক্ষাপ্রতিষ্ঠানের ক্যাম্পাসগুলো ছাত্রলীগ-যুবলীগের দৌরাত্ম্যে এখন শিক্ষার্থীদের জন্য ‘ডেঞ্জার জোন’।

রিজভী বলেন, সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে ছাত্রলীগ কর্তৃক নববধূকে গণধর্ষণের ঘটনার পর এই সরকারের ক্ষমতায় থাকার আর কোনো বৈধতা নাই।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, ‘তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নাকি রাজনীতির হাটে কেনাবেচা করে। একবার নিজের দিকে তাকান, আবুল মাল আব্দুল মুহিত কে ছিলেন? তিনি ছিলেন এরশাদের উপদেষ্টা, তাকে আপনারা মন্ত্রী বানিয়েছেন। এ আর খন্দকার সাহেব তিনিও এরশাদের মন্ত্রী ছিলেন, তাকেও আপনারা মন্ত্রী বানিয়েছেন। রাজনীতির হাটে কে কেনাবেচা করে নিজেদের দিকে একবার তাকান।‘

‘ছাত্রলীগ-যুবলীগ যা ইচ্ছা তাই করছে’ মন্তব্য করে রিজভী বলেন, ‘এই ছাত্রলীগ গতকাল, গত পরশু ঢাকা-৫ আসনের উপনির্বাচনের ধানের শীষের প্রার্থীর মিছিলে হামলা করেছে। অতীতে প্রমাণ হয়েছে আবারও প্রমাণ হয়েছে, আওয়ামী লীগ যে গণতন্ত্রে বিশ্বাস করে সেটা লাঠিপেটার গণতন্ত্র। তারা লাঠিপেটার গণতন্ত্রে বিশ্বাস করে বলেই আজকে নির্বাচনী প্রচারে বলুন, মিছিলে বলুন বা গণতান্ত্রিক সংগ্রামে বলুন সবখানে তারা সন্ত্রাসীদের লেলিয়ে দিচ্ছে। এ সন্ত্রাসের সন্ত্রাসীরা কাপুরুষ। যেদিন তাদের হাতে রাষ্ট্রীয় ক্ষমতায় থাকবে না, সেদিন তারা গর্তে লুকাবে।‘

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি মুন্সি বজলুল বাসিত আঞ্জুমের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, মহানগর উত্তর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আহমেদ প্রমুখ বক্তব্য দেন।