করোনায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৪৮৮

0
85

দেশে করোনাভাইরাসে গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন এক হাজার ৪৮৮ জন। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৬ জন। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ২১৯ জনে। মোট শনাক্ত ৩ লাখ ৬২ হাজার ৪৩ জন। আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ১০৬টি পরীক্ষাগারে দুই হাজার ৭৬৯টি নমুনা সংগ্রহ এবং ১২ হাজার ৮৬৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৯ লাখ ৩৪ হাজার ২৫১টি। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ২১ জন ও নারী পাঁচজন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ২৫ জন ও বাড়িতে মৃত্যু হয়েছে একজনের।

তাদের মধ্যে ২০ বছরের বেশি বয়সী একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব পাঁচজন ও ষাটোর্ধ্ব ১৭ জন ছিলেন। মারা যাওয়া ঢাকা বিভাগের হলেন ১৬ জন, চট্টগ্রামের পাঁচজন, রাজশাহীর একজন, খুলনার দুইজন ও সিলেট বিভাগের দুইজন ছিলেন। এ পর্যন্ত মৃতদের মধ্যে পুরুষ চার হাজার ৩৯ জন (৭৭ দশমিক ৩৯ শতাংশ) ও নারী এক হাজার ১৮০ জন (২২ দশমিক ২১ শতাংশ) ছিলেন।