সুন্দরগঞ্জে বিদ্যুৎ সরবরাহ আগের অবস্থায় ফিরতে লাগবে ১০ দিন

0
104

এম এ মাসুদ, সুন্দরগঞ্জ(গাইবান্ধা) প্রতিনিধিঃ গাইবান্ধার সুন্দরগঞ্জে বিদ্যুৎ সরবরাহ আগের অবস্থায় ফিরে আসতে কমপক্ষে ১০ দিন সময় লাগতে পারে বলে জানিয়েছেন রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সুন্দরগঞ্জ জোনাল ম্যানেজার মিলন কুমার কুন্ড ।

জানা গেছে, গত ১০-১১ দিন ধরে থেমে থেমে ভারী বৃষ্টিপাত হয় রংপুর অঞ্চলে। সর্বশেষ গত শনিবার রাত থেকে রোববার সকাল ১০ টা পর্যন্ত ৪৩৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে রংপুর আবহাওয়া অফিস জানিয়েছে। যা গত ১শ বছবের মধ্যে সর্বোচ্চ। এতে মাটি নরম হয়ে রংপুর থেকে সুন্দরগঞ্জ বিদ্যুৎ লাইনে ঘাঘট নদী এলাকায় ৩ টি বিদ্যুতের খুঁটি পড়ে যায় বলে পল্লী বিদ্যুৎ অফিস সূত্র জানায়। পানি বেশি হওয়ায় বিদ্যুৎ সরবরাহ লাইন ঠিকভাবে মেরামত করতে প্রায় ১০ দিন লেগে যেতে পারে বলে জানা গেছে।

বিকল্প হিসেবে প্রায় ৩৫ ঘন্টা পর সুন্দরগঞ্জে বিদ্যুৎ সরবরাহ চালু করার জন্য কাউনিয়া-পীরগাছার সাথে সংযোগ দেয়া হয়। অর্থাৎ ধার করা বিদ্যুতে চলতে হবে অন্তত ১০ দিন। ফলে এ ১০ দিন উপজেলার বিভিন্ন লাইনে বিভিন্ন সময় ১ ঘন্টা করে বিদ্যুৎ সরবররাহ করা হবে বলে অফিস সূত্রে জানা যায়।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ সুন্দরগঞ্জ জোনাল ম্যানেজার মিলন কুমার কুন্ড তরঙ্গ নিউজকে জানান,” বিদ্যুৎ সরবরাহ লাইন মেরামত করতে আরো কমপক্ষে ১০ দিন লেগে যেতে পারে।” আমরা ধার করা বিদ্যুৎ নিয়েছি। এতে বিভিন্ন লাইনে বিভিন্ন সময় ১ ঘন্টা করে বিদ্যুৎ সরবরাহ করা হবে বলে যোগ করেন তিনি।

প্রসঙ্গত এমনিতে বিদ্যুৎ বিভ্রাটে নাকাল এ উপজেলার মানুষ। তারপরও রোববার ভোর থেকে সোমবার বিকেল ৫ টা পর্যন্ত টানা ৩৫ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় অস্বস্তিকর সময় পার করছিলেন মানুষ।