রাজধানীতে জঙ্গি সংগঠন ”আনসার আল ইসলাম” এর এক সক্রিয় সদস্য গ্রেফতার

0
76

এস,এম,মনির হোসেন জীবন : রাজধানীর মিরপুরের দারুস সালাম থানার মাজার রোড এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।

গ্রেফতারকৃত ওই জঙ্গি সদস্যর নাম মোঃ নিবিড় হাসান ওরফে আব্দুর রহিম (১৯) জেলা-ঢাকা । এসময় র‌্যাব সদস্যরা তার কাছ থেকে উগ্রবাদী সম্পর্কিত বই, লিফলেট ও মোবাইল ফোন উদ্ধার করে।

এদিকে, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪) এর উপ-অধিনায়ক ( কোম্পানী কমান্ডার) মেজর রকিব আজ রোববার এতথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার দিবাগত রাত পৌনে ১১টার দিকে র‌্যাব-৪ এর একটি চৌকস আভিযানিক দল রাজধানীর দারুস সালাম থানার মিরপুর মাজার রোড এলাকায় অভিযান পরিচালনা করে ‘আনসার আল-ইসলাম’ এর এক সদস্য মোঃ নিবিড় হাসান ওরফে আব্দুর রহিম (১৯) গ্রেফতার করে।

র‌্যাবের এ কর্মকর্তা বাসসকে আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত নিবিড় হাসান নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আনসার আল-ইসলাম’ এর সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দেয়। এসময় তার কাছ থেকে ‘আনসার আল-ইসলাম’ এর বিভিন্ন ধরনের উগ্রবাদী সম্পর্কিত বই, লিফলেট ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত জঙ্গি সদস্য র‌্যাবকে জানান যে, সে তিন বছর যাবৎ ‘আনসার আল-ইসলাম’ এর সাথে জড়িত এবং একটি ম্যাসেঞ্জার আইডির এডমিন হিসেবে বিভিন্ন উগ্রবাদী পোস্ট লেখা ও ভিডিও আপলোড করে উগ্রবাদী কার্যক্রম পরিচালনা করে আসছিলো। এছাড়া ২টি ফেসবুক আইডি হতে বিভিন্ন ধরনের উগ্রবাদী পোস্ট লিখা ও ভিডিও আপলোড করে ‘আনসার আল-ইসলাম’ এর বিভিন্ন জঙ্গি কার্যক্রমে উদ্বুদ্ধ ও সংঘবদ্ধ করে আসছিলো। এবিষয়ে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।