“নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থদের পুর্নবাসনের জন্য বাজেটে এক’শ কোটি টাকা বরাদ্দ আছে”

0
91

আশিকুর রহমান,টাঙ্গাইল প্রতিনিধি :  পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থদের পুর্নবাসনের জন্য বর্তমান সরকার বাজেটে এক’শ কোটি টাকা বরাদ্দ রেখেছে। সারাদেশের নদী ভাঙ্গন কবলিত এলাকায় জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তারা ক্ষতিগ্রস্থদের তালিকা করছে। তালিকা তৈরী হলে ত্রান মন্ত্রনালয়ের মাধ্যমে এদের পুর্নবাসন করা হবে।

গতকাল সন্ধায় টাঙ্গাইলের কালিহাতী ও সদর উপজেলার যমুনা নদীর ভাঙ্গন কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

মন্ত্রী আরো বলেন, টাঙ্গাইলে বুড়িগঙ্গা নদী রক্ষা প্রকল্পের কাজ চলছে। এছাড়াও আরেকটি বড় প্রকল্প নিয়ে আমরা কাজ করছি। একাজগুলো শেষ হলে নদী ভাঙ্গন থেকে আমরা রক্ষা পাবো।

পরে মন্ত্রী যমুনা রিসোর্টে জনপ্রতিনিধি ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের সাথে চলমান উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন ও নদী ভাঙ্গন স্থায়ীভাবে প্রতিরোধে করনীয় বিষয়ে মতবিনিময় করেন।

এসময় টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, কালিহাতী-৪ আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, পানি সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল হাসান, পানি উন্নয়ন বোর্ডের মহা পরিচালক আমিনুল ইসলাম, প্রধান প্রকৌশলী আব্দুল মতিন সরকার উপস্থিত ছিলেন।