মির্জাপুর পৌরসভার নতুন মেয়র “সালমা”

0
151
মির্জাপুর পৌরসভার মেয়র সালমা। ছবিঃ রাব্বি ইসলাম

রাব্বি ইসলাম, স্টাফ রিপোর্টার: টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার শূন্য ঘোষিত মেয়র আসনে উপ-নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সালমা আক্তারকে বিনা প্রতিদ্বন্দিতায় বেসরকারিভাবে মেয়র নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তিনি প্রয়াত মেয়র সাহাদত হোসেন সুমনের সহধর্মিণী।

মঙ্গলবার (২২ই সেপ্টেম্বর) সকাল ১০টায় জেলা নির্বাচনে অফিস থেকে সালমা আক্তারকে বিনা প্রতিদ্বন্দিতায় মেয়র নির্বাচিত ঘোষণা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এ.এইচ.এম কামরুল হাসান।

এ ব্যাপারে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নির্বাচিত মেয়র সালমা আক্তার জানান, আমি খুব আনন্দিত। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ দলের সকল নেতাকর্মীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবশেষে তিনি তার স্বামীর অসমাপ্ত কাজ যেনো শেষ করতে পারেন সেজন্য সকলের কাছে দোয়া প্রার্থনা করেন।

উল্লেখ্য, গত ১১ ফেব্রুয়ারি মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমন ইন্তেকাল করেন। এরপর থেকেই মেয়র আসন শূন্য হয়ে যায়। নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী মেয়র আসন শূন্য হওয়ার তিন মাসের মধ্যে উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনার কারণে দিনক্ষণ পিছিয়ে গত ০৬ই সেপ্টেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)। তবে এ নির্বাচনে শুধুমাত্র আওয়ামী লীগ মনোনীত প্রার্থীই মনোনয়ন জমা দেন। তফসিল অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহারের পরদিন আজ তাকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।