খুলনায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক জরিমানা

0
93

আহছানুল আমীন জর্জ, খুলনা : ২১ সেপ্টেম্বর সোমবার খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার হাসানপুর বাজার ও বরুনা বাজারে ফার্মেসি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য বিশেষ করে চাল, আটা, পেঁয়াজের পাইকারি-খুচরা মূল্য তদারকি করেছে ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোঃ ইব্রাহীম হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

ডুমুরিয়া উপজেলার হাসানপুর বাজার ও বরুনা বাজারে ফার্মেসি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য বিশেষ করে চাল, আটা, পেঁয়াজের পাইকারি ও খুচরা মূল্য তদারকি করা হয়। এসময় ভোক্তা অধিকার বিরোধী কার্যসম্পাদনের অভিযোগে চারটি প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সেই সাথে হাসানপুর বাজারে উপস্থিত ভোক্তাদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে।

অপরদিকে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে ডুমুরিয়া উপজেলার বিভিন্ন বাজার তদারকি করে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘন করায় মোট চার প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে ক্রয় রশিদ যাচাই করাসহ ক্রেতাদের প্রয়োজনের অতিরিক্ত না কেনার জন্য মাইকিং করে সচেতন করা হয়। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলে জানা গেছে।