খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার পদে নিযুক্ত হলেন মো. মাসুদুর রহমান ভূঁইয়া

0
815

আহছানুল আমীন জর্জ, খুলনা : বাংলাদেশ পুলিশের অত্যন্ত মেধাবী, সৎ ও চৌকস অফিসার, স্পেশাল ব্রাঞ্চ (এসবি)- ঢাকায় ডিআইজি (প্রশাসন) হিসেবে কর্মরত এবং গাজীপুরের কৃতীসন্তান মো. মাসুদুর রহমান ভূঁইয়া সম্প্রতি খুলনা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন।

১৫-৩ম বিসিএস এর মাধ্যমে ১৯৯৫ সালে সহকারী পুলিশ সুপার পদে বাংলাদেশ পুলিশে যোগ দেয়া মাসুদুর রহমান ভূঁইয়া সহকারী পুলিশ কমিশনার (সহকারী পুলিশ সুপার) হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশে এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, পুলিশ সুপার, অতিরিক্ত ডিআইজি এবং ডিআইজি পদে যথাক্রমে ডিএমপি, নরসিংদী, মুন্সিগঞ্জ, স্পেশাল ব্রাঞ্চ-ঢাকা, গোপালগঞ্জ ও সারদা পুলিশ একাডেমি, ডিসি ট্রাফিক (ডিএমপি), ডিসি ডিসিপ্লিন (ডিএমপি), ডিসি হেডকোয়ার্টার (ডিএমপি), ডিসি অর্থ (ডিএমপি), অতিরিক্ত ডিআইজি (প্রশাসন)-রাজশাহী, খুলনা পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) এবং স্পেশাল ব্রাঞ্চ-ঢাকার ডিআইজি (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করেন।

ডিআইজি মাসুদুর রহমান ভূঁইয়া বিদেশে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে পূর্ব তিমুর ও সুদানে দায়িত্ব পালন করেন।

১৯৭০ সালের ২৪ মে গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার ভাকোয়াদী গ্রামে জন্মগ্রহণ করা ডিআইজি মো. মাসুদুর রহমান ভূঁইয়া কর্মজীবনের সর্বক্ষেত্রে রেখেছেন সততা ও সফলতার স্বাক্ষর।