সিরাজদিখানে ভ্রাম্যমান আদালতে যাত্রী পরিবহনের জরিমানা

0
81

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের সিরাজদিখানে ভ্রাম্যমান আদালতে যাত্রী পরিবহনের জরিমানা ও পেঁয়াজের দাম হঠাৎ করে বৃদ্ধি পাওয়ায় বাজার মনিটরিং করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। গুলিস্থান-টঙ্গিবাড়ি রুটে চলাচলরত এস এস পরিবহনের ৩ টি গাড়ি ও যাত্রাবাড়ি-কুসুমপুর রুটের সিরাজদিখান পরিবহনের ২ টি গাড়িকে জরিমানা করা হয়।

মঙ্গলবার দুপুরে সিরাজদিখান উপজেলা মোড় এলাকায় ৫টি যাত্রীবাহি গাড়ির ১৮ হাজার টাকা জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ম্যাজিস্টেট আশফিকুন নাহার। তাছাড়া উপজেলার মালখাগর চৌরাস্তা এলাকায় রাস্তার মধ্যে বাস রাখার দায়ে ২ টি বাস জব্দ করা হয়। এ সময় সিরাজদিখান থানা উপ পরিদর্শক নুরুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে সহযোগিতা করেন। এর আগে নির্বাহী ম্যাজিস্ট্রেট আশফিকুন নাহার ও থানা অফিসার ইনচার্জ মো. ফরিদ উদ্দিন পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ার খবরে বাজার মনিটরিং করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশফিকুন নাহার জানান, পত্রিকার খবর পরেই দোকানিরা পেঁয়াজের দাম বাড়িয়ে দেন। বাজার যাতে অস্থির করতে না পারে, ভোক্তারা যেন হয়রানি না হয়। এজন্য বাজার মনিটরিং করা হয়। এছাড়া যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় ও যানবাহনের ফিটনেস, রেজিস্ট্রেশন ঠিক না থাকায় ৫ টি মামলায় জরিমানা আদায় করা হয়েছে।