কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পাটের গুদামে আগুন,১৫ লাখ টাকার ক্ষতি

0
94

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে পাটের গুদামে আগুন লেগে ৬০০ মণ পাট পুড়ে গেছে। এতে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। গত সোমবার রাত সাড়ে ৩টার সময় উপজেলার বলদিয়া ইউনিয়নের আমতালা নামক স্থানের একটি পাটের গুদামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নাগেশ্বরী ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের টিম লিডার ইমন মিয়া জানান, ফায়ার সার্ভিসের একটি টিম প্রায় চার ঘন্টা চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। এসময় গুদামে থাকা পাটের মধ্যে আট থেকে নয়শ মণ পাট উদ্ধার করা হয়েছে বাকিগুলো পুড়ে গেছে। ধারণা করা হচ্ছে, বিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুন লেগেছে।

ক্ষতিগ্রস্ত পাটগুদামের মালিক বলদিয়া ইউনিয়নের ছনবান্দা খলিশাকুড়ি গ্রামের মোসলেম উদ্দিন জানান, রাত তিনটার সময় গুদামে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে এসে নাগেশ্বরী ফায়ার সার্ভিসে খবর দেই। তারা এসে আগুন নেভানোর চেষ্টা করে। তার আগেই গুদামে থাকা অর্ধেক পাট পুড়ে গেছে। যার বাজার মূল্য ১৫ থেকে ১৮ লাখ টাকা। এসময় গুদাম ঘরটিতে থাকা চালও পুড়ে গেছে এবং দেয়াল ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি আরও জানান, তিনিসহ একই ইউনিয়নের ব্যবসায়ী আফজাল হোসেন, রেজাউল করিম, লুৎফর রহমান, রহম আলী এই ছয়জন একইসঙ্গে পাট কিনে গুদামজাত করেছিলেন। গুদামে মোট ১ হাজার ৪০০ মণ পাট ছিল।