ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল পৌরসভা নির্বাচন – আ’লীগ-বিএনপিতে একাধিক প্রার্থী

0
85

জসিম উদ্দিন ইতিঃ  আসন্ন ৩য় ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল পৌরসভা নির্বাচনের আগাম গণসংযোগ ও প্রচারনা শুরু করেছে সম্ভাব্য পৌর সভা মেয়র প্রার্থীরা। আ’লীগ-বিএনপির একাধিক নেতা মনোনয়ন প্রত্যাশায় ইতিমধ্যে ব্যাপক প্রচার প্রচারণা করছেন। দু-একজন সম্ভ্যব্য মেয়র প্রার্থী আবার চলতি বছরের শুরু থেকেই ব্যক্তিগত উদ্যোগে পৌর শহরের বিভিন্ন ওর্য়াডের বিভিন্ন সমস্যা সমাধান সহ উন্নয়ন কাজের মাধ্যমে নিজেকে পরিচিত করেছেন পৌরবাসীর কাছে। তবে এবারে দু-দলেই নতুন মুখ হিসাবে একাধিক সাবেক ছাত্রনেতা জোর প্রচারনা চালিয়ে যাচ্ছেন।

বর্তমানে উপজেলা ও পৌরশহর জুড়ে সাধারণ মানুষদের মাঝে চলছে আ’লীগ বিএনপির সম্ভ্যবা কোন প্রার্থী মনোনয়ন পেতে পারেন তার চুল ছেড়া বিশ্লেষণ। রানীশংকৈল উপজেলা সার্ভার ষ্টেশন সূত্রে জানা গেছে, কোন মামলা মোকাদ্দমা না থাকলে নিয়ম অনুযায়ী আগামী ২০ ডিসেম্বর অথবা ২১জানুয়ারির মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। সম্ভাব্য প্রার্থীরা নিজেদের পরিচিতি লাভের জন্য পৌরসভার ৯টি ওয়ার্ডে বিভিন্ন ধরনের ফেষ্টুন ও পোষ্টার সাটিয়েও প্রচারণা অব্যাহত রেখেছেন। এছাড়াও উঠান বৈঠক চা দোকানে আড্ডা বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে উপস্থিত হওয়া সহ বিভিন্ন কৌশলে পৌরসভার মানুষদের নিকট পৌছানোর জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন প্রার্থীরা।

এছাড়াও বিভিন্ন সমস্যার সম্ভ্যবা সমাধানের প্রতিশ্রুতি দিচ্ছেন। বিশেষ করে কোভিড-১৯ এর কারণে দেশ লকডাউন থাকার সুবাধে সাধারণ ও গরীব শ্রেণির পৌরশহরের মানুষদের মাঝে চাল ডাল সহ বিভিন্ন সহযোগিতা করেও নিজেদের পরিচিত করার জোর চেষ্টা চালিয়েছেন প্রার্থীরা। পৌরসভায় সম্ভ্যবা প্রার্থী হিসাবে এবং দলীয় মনোনয়ন প্রত্যাশায় জোর প্রচারণা চালাচ্ছেন পৌর বিএনপির সভাপতি অধ্যাপক শাহাজাহান আলী উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী এম আর বকুল মজুমদার বিএনপিত নেতা মাহমুদুন নবী পান্না বিশ্বাস।

এছাড়াও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি বর্তমান মেয়র আলমগীর সরকার পৌর আ’লীগের সাধারণ সম্পাদক সাবেক ভিপি রফিউল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নওরোজ কাউসার কানন, উপজেলা আ’লীগের সাবেক যুগ্ন সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী আহাম্মদ হোসেন বিপ্লব, উপজেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান, সাবেক ছাত্রলীগের নেতা ও উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সম্পাদক মরহুম নুরুল ইসলামের ছেলে রুকুনুল ইসলাম ডলার ও উপজেলা পুজা উদযাপন কমিটির সম্পাদক আ’লীগ সেতা সাধন বসাক। স্বতন্ত্র প্রার্র্থী হিসাবে জোর প্রচারণা চালাচ্ছেন সাবেক মেয়র মোখলেসুর রহমান ও ২য় পৌরসভা নির্বাচনের পরাজিত প্রার্থী সাবেক ছাত্রনেতা মোকাররম হোসেন। প্রার্র্থীদের মধ্যে স্বেচ্ছাসেবকলীগ নেতা নওরোজ কাউসার কানন সাবেক ছাত্রলীগের নেতা রকুনুল ইসলাম ডলার ও ছাত্রদল নেতা বকুল মজুমদার দীর্ঘ এক বছর ধরে নির্বাচনী প্রচারণাসহ ওর্য়াড পর্যায়ের দলীয় নেতাদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন