পাটুরিয়া ঘাটে এখনো পারের অপেক্ষায় ৬ শতাধিক ট্রাক

0
79

রাজধানী থেকে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১টি জেলার কয়েক লাখ মানুষের যাতায়াতের অন্যতম মাধ্যম পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট। গড়ে প্রতিদিন দুই থেকে আড়াই হাজার যানবাহন পারাপার হয় নৌরুটের প্রতিটি ঘাট দিয়ে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৭টি ফেরি থাকলেও এর মধ্যে বিকল হয়ে মেরামত কারখানায় অচল পড়ে আছে বনলতা নামের ছোট একটি ফেরি। এতে করে নৌরুট পারাপারে বাড়ছে ভোগান্তি। সীমাহীন দুর্ভোগে পড়েছে ঘাট এলাকায় আগত যানবাহন শ্রমিক ও যাত্রীরা।

বুধবার (২ সেপ্টেম্বর) সকাল সোয়া ১১টা পর্যন্ত নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নদী পারের জন্য অপেক্ষামাণ রয়েছে ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক এবং ৪০ থেকে ৫০টি বাস। ঘাট এলাকায় অপেক্ষামাণ ব্যক্তিগত ছোট গাড়ির কোনো সারি নেই।

যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে বাস ও ছোট গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় দীর্ঘ ভোগান্তিতে ট্রাক চালকেরা। আধ ঘণ্টার নৌরুট পারাপারের জন্য ফেরিঘাট এলাকায় তাদেরকে অপেক্ষা করতে হচ্ছে দিনের পর দিন। এতে করে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে ট্রাক মালিকেরা। আর হোটেলের খাবার খেয়ে লোকসান গুণতে হচ্ছে পরিবহন শ্রমিকদের।