টাঙ্গাইলে স্ত্রী হত্যার দায়ে স্বামী ও শ্বশুরের মৃত্যুদন্ড

0
83

আশিকুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের ভূঞাপুরে যৌতুকের দাবিতে স্ত্রী হত্যার দায়ে স্বামী ও
শ্বশুরকে মৃত্যুদন্ড দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক বেগম খালেদা ইয়াসমিন। সোমবার দুপুরে তিনি এই রায় ঘোষণা করেন। দন্ডিতরা হলেন টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অজুর্না গ্রামের স্বামী জহুরুল
ইসলাম ও তার পিতা মজনু মিয়া। আসামীরা পলাতক রয়েছেন।

টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি নাসিমুল আকতার নাসিম জানান, দুই বছর আগে ভূঞাপুর উপজেলার কুঠিবয়ড়া এলাকার খন্দকার তছলিম উদ্দিনের মেয়ে তাসলিমকে বিয়ে করেন একই উপজেলার অর্জুনা গ্রামের মজনুর ছেলে জহিরুল ইসলাম।

বিয়ের সময় ৫০ হাজার টাকা যৌতুকও দেয়া হয়। পরবর্তিতে সিএনজি কেনার জন্য ১ লাখ ৫০ হাজার টাকা দাবি করে জহুরুল ও তার পরিবার। এ টাকা না পাওয়ায় ২০১৬ সালের ২৮ নভেম্বর তাসলিমার স্বামী তার মোবাইল থেকে তার শ্বাশুরী রাবেয়া বেগমকে জানায়, কাউকে কিছু না বলে তাসলিমা তিনদিন আগে বাড়ি থেকে চলে গেছে। পরে তাকে না পেয়ে রাবেয়া বেগম ভূঞাপুর থানায় একটি সাধারণ ডায়েরী করে।

পরে ২০১৬ সালের ২৯ নভেম্বর বিকেলেগোবিন্দাসী বাজারের পশ্চিম পাশে যমুনার তীরে অজ্ঞাতনামা একটি লাশের ছবি ও ভিডিও দেখে নিহতের পিতা মেয়ের লাশ শনাক্ত করেন। পরে নিহতে পিতা খন্দকার তছলিম উদ্দিন ২০১৬ সালের ১ ডিসেম্বর ভূঞাপুর থানায় দন্ডিত ব্যক্তিদের নামে মামলা দায়ের করেন। আসামী পক্ষের মামলা পরিচালনা করেন এডভোকেট ফায়েদুজ্জামান নাজির।