দেওয়ানগঞ্জে ১০ কেজি গাঁজা, ৬০ কেজি ভারতীয় জিরাসহ গ্রেফতার ১

0
93

আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাউলপাড়ায় জামালপুর জেলা র‌্যাব-১৪ অভিযান চালিয়ে ১০ কেজি গাঁজা, ৬০ কেজি ভারতীয় জিরা ও নগদ প্রায় ৭০ হাজার টাকাসহ মো. মেডেল (৬৫) নামের এক মাদক ও চোরাকারবারিকে গ্রেফতার করেছে । ২৯ আগস্ট দুপুরে জামালপুর জেলা র‌্যাব-১৪ এ অভিযান চালায়।

র‌্যাব-১৪ জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক সহকারী পুলিশ সুপার এম এম সবুজ রানা ও স্কোয়াড অধিনায়ক সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেনের নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল ২৯ আগস্ট দুপুরে জেলার দেওয়ানগঞ্জ উপজেলার বাউলপাড়া এলাকায় মাদকবিরোধী অভিযান চালায়।

গোপন সংবাদের ভিত্তিতে বেলা পৌনে ২টার দিকে স্থানীয় মাদক ও চোরাকারবারি মো. মেডেলের বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক এবং তার বাড়ি থেকে ১০ কেজি গাঁজা, চোরাই পথে অবৈধভাবে আনা ৬০ কেজি ভারতীয় জিরা ও মাদকবিক্রির নগদ ৬৬ হাজার ৯৬২ টাকা জব্দ করে র‌্যাব। আটক মো. মেডেল স্থানীয় মৃত মো. চান্দুল্লাহর ছেলে। উদ্ধার করা গাঁজা ও ভারতীয় জিরার আনুমানিক মূল্য প্রায় ৩ লাখ ২৪ হাজার টাকা।

র‌্যাবের জামালপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক এম এম সবুজ রানা সংবাদ মাধ্যমকে জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার মো. মেডেল দীর্ঘদিন ধরে দেশের বিভিন্ন স্থানে মাদক বেচা-কেনা ও সরবরাহ করে আসছিল বলে স্বীকার করেছেন।

এ ব্যাপারে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও বিশেষ ক্ষমতা আইনে দেওয়ানগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করে ২৯ আগস্ট রাত ১২টার দিকে তাকে দেওয়ানগঞ্জ থানায় সোপর্দ করা হয়েছে।