খুলনায় স্কুল ছাত্রী গুলিবিদ্ধ ; পিস্তল ও গুলি উদ্ধার

0
81

খুলনা প্রতিনিধি : ২৮ আগস্ট শুক্রবার বেলা ১১ টার দিকে খুলনা মহানগরীর মিস্ত্রীপাড়া বাজা‌র এলাকার আরাফাত জামে মসজিদের সামনে লা‌মিয়া (১৫) নামের এক স্কুলছাত্রী গু‌লি‌বিদ্ধ হয়েছে। লামিয়া আরাফাত জামে মসজিদ এলাকার বা‌সিন্দা মোঃ জামাল হোসেনের মেয়ে। সে নগরীর ইকবালনগর বা‌লিকা বিদ‌্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী।

পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন, মিস্ত্রিপাড়ার বাসিন্দা ঠিকাদার শেখ ইউসুফ আলী নগরীর বাবু খান রোডের সংস্কারের কাজ করছেন। এই কাজটি নেয়ার জন্য কয়েকজন সন্ত্রাসী বেশ কয়েকদিন ধরে তাকে চাপ দিচ্ছেন। তাদের লোকজন শুক্রবার সকালে ইউসুফ আলীর বাড়িতে গিয়ে কাজ না দিলে মোটা অংকের চাঁদার দাবিতে হুমকি দেয়। একপর্যায়ে ইউসুফ আলী চাঁদাবাজদের লক্ষ্য করে তার লাইসেন্সকৃত পিস্তল দিয়ে দুই রাউন্ড গুলিবর্ষণ করেন। এর একটি গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে বিপরীত দিকের বাড়ির গেটে দাঁড়িয়ে থাকা স্কুল ছাত্রী লামিয়ার বাম পায়ের উপরের অংশে বিদ্ধ হয়। এতে সে অচেতন হয়ে পড়ে। স্থানীয়রা তাকে দ্রুত উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগে ভর্তি করে।খুমেক হাসপাতালের সার্জারি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডাঃ অনিরুদ্ধ সরকার জানান, লামিয়া বর্তমানে খুমেকের সার্জারি ওয়ার্ডের ২নং ইউনিটে ভর্তি চিকিৎসাধীন। বর্তমানে সে আশঙ্কামুক্ত ।

খুলনা সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আশরাফুল আলম বলেন, তাৎক্ষনিক আমরা ঘটনাস্থলে পৌঁছে যাই। এ ঘটনায় ব্যবহৃত পিস্তল, অব্যবহৃত ১০ রাউন্ড গুলি ও ২ রাউন্ড গুলির খোসা জব্দ করেছি।

কেএমপি’র সদর দপ্তরের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার কানাইলাল সরকার বলেন, ঘটনার তদন্ত গভীরভাবে চলছে। পরবর্তীতে জানানো হবে।