মানসিক ভারসাম্যহীন তরুণীকে উদ্ধার করল নীলফামারী পুলিশ

0
95

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: মানসিক ভারসাম্যহীন তরুণীকে উদ্ধার করে
চিকিৎসা এবং নিরাপদ আশ্রয়ের ব্যবস্হা করল নীলফামারী পুলিশ। গত (২৪ আগস্ট) দুপুরবেলা সংবাদ পাওয়া যায় নীলফামারী থানাধীন মড়ালসংঘ মোড়স্থ নাইচ টেইলার্সের ভিতরে ১৪ থেকে ১৫ বয়সের মানসিক ভারসাম্যহীন একটি শিশু আশ্রয় নেয়।

সূত্রে জানা যায়, শিশুটি নিজের নাম আরজিনা/শিল্পি/শিউলি সহ বিভিন্ন সময় ভিন্ন নাম প্রকাশ করে। শিশুটি তার ঠিকানা জানাতে না পাড়ায় দোকান মালিকও বিপাকে পরে যায়।

এসময় মানসিক এবং শারিরীক ভাবে অসুস্থ থাকায় নীলফামারী থানা পুলিশ তাৎক্ষনিক শিশুটিকে উদ্ধার করে নীলফামারী হাসপাতালে পুলিশ প্রহরায় চিকিৎসার ব্যবস্থা করানো হয়।

পুলিশ সূত্রে জানা যায়, চিকিৎসা প্রদানকালে শিশুটি মানষিক ভারসাম্যহীন হওয়ায় হাসপাতালে বিশৃঙ্খলা সৃষ্টিসহ অন্যান্য রোগীদের চিকিৎসায় বিঘ্ন সৃষ্টি করে। শিশুটিকে উদ্ধারের পর তাৎক্ষনিকভবে পুনুর্বাসন সংক্রান্তে বিভিন্ন স্থানে যোগাযোগ করা হলেও এগিয়ে আসেনি কেউ।

চিকিৎসার প্রয়োজনে এগিয়ে এসেছে শুধুমাত্র কর্তব্যরত ডাক্তার আর নিজ দায়িত্বের বাইরে গিয়েও সার্বিক সহযোগীতা করেছে নীলফামারী থানা পুলিশ।

অবশেষে শিশুটি শারিরীকভাবে সুস্থ হলে ২৫ আগষ্ট ২০২০ খ্রিস্টাব্দ হাসপাতাল কর্তৃপক্ষ ছারপত্র প্রদান করলে তাকে নীলফামারী সদর থানায় নিয়ে আসা হয়।

শিশুটির বৈধ কোন অভিভাবক না থাকায় এবং মানসিক ভারসাম্যহীন হওয়ার কারণে পুলিশ সুপার নীলফামারী জনাব মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম মহোদয়ের সার্বিক ব্যবস্থাপনায় প্রবেশন অফিসারের মাধ্যমে পুলিশের যানবাহন যোগে শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষন ও পুর্নবাসন কেন্দ্র রংপুরে প্রেরন করা হয়।