আইলচারা ইউনিয়নে বঙ্গবন্ধুর শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া

0
92

রেজা আহাম্মেদ জয়ঃ স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন আদর্শবান মহান নেতা। জনগণের প্রতি জাতির পিতার যে ভালাবাসা, সম্মানবোধ ও মমত্ববোধ ছিল তা সকলের জন্য অনুকরণীয়।

আইলচারা ইউনিয়ন আওয়ামীলীগের আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৫তম শাহাদত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস-২০২০ উপলক্ষে আলোচনা সভায় কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আতাউর রহমান আতা এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু একজন আদর্শবান ও দেশপ্রেমিক নেতা ছিলেন। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না। আমরা স্বাধীন ভাবে বাঁচতে পারতাম না। বঙ্গবন্ধুর ইতিহাস সম্পর্কে সকলকে ভালো ভাবে জানতে হবে। বঙ্গবন্ধুর প্রতি আমাদের সকলকে শ্রদ্ধাশীল হতে হবে।

সোমবার (২৪ আগস্ট) কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে আইলচারা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোতালেব হোসেন এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক খাকছার আলী জোয়ার্দ্দার এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আইলচারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সিদ্দিকুর রহমান।

আরো উপস্থিত ছিলেন কুষ্টিয়া পৌর কাউন্সিলর মীর রেজাউল ইসলাম বাবু, সেচ্ছাসেবকলীগ নেতা জহুরুল ইসলাম, শহর ছাত্রলীগের আহবায়ক হাসিব কোরাইশী, যুগ্ম আহবায়ক জাহিদুর রহমান পাভেল প্রমূখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জীবন ও কর্মের উপর আলোচনা অনুষ্ঠান শেষে, ১৯৭৫ সালের ১৫ আগস্ট তারিখে শাহাদাতবরণ কারীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া শেষে উপস্থিত সকলের মাঝে তবারক (খিচুড়ি) বিতরণ করা হয়।