নীলফামারীতে স্কুল ছাত্রীকে অপহরণ, ব্রাহ্মণবাড়িয়া থেকে উদ্ধার

0
91

মোঃ ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: ভূয়া ফেসবুক আইডিতে পরিচয় ও প্রেম তার পরেই স্কুল ছাত্রীকে অপহরণ করল দুস্কৃতিকারীরা, চার দিনের বিশেষ অভিযান শেষে ব্রাহ্মণবাড়িয়া থেকে উদ্ধার করল নীলফামারী সদর থানা পুলিশ।

গত ১৪/০৮/২০২০ তারিখ নীলফামারী থানাধীন, সংগলশী ইউনিয়নের জনৈক হাসান (ছদ্মনাম) নীলফামারী থানায় অভিযোগ করেন তার মেয়ে তাসনিম (ছদ্মনাম) কে অজ্ঞাত অপহরনকারীরা অপহরন করে নিয়ে গেছে। বিভিন্নভাবে খোজখবর করেও তার মেয়ের কোন সন্ধান পাওয়া যাচ্ছে না। এরুপ অভিযোগের প্রেক্ষিতে নীলফামারী থানার মামলা নং- ২৮ (০৮) ২০২০ রুজু করা হয়।

এসময় জনাব মোহাম্মদ মোখলেছুর রহমান বিপিএম, পিপিএম মহোদয়ের নির্দেশনা মোতাবেক নীলফামারী সদর থানার অফিসার ইনচার্জ জনাব কে এম আজমিরুজ্জামান অপহৃত ভিকটিমকে উদ্ধারের নিমিত্তে একটি চৌকস টিম গঠন করেন।

পুলিশ জানান, প্রাথমিকভাবে ভিকটিমের বন্ধু/বান্ধব সহ সন্দেহভাজন ব্যক্তিদের উপর নজরদারী করা সহ জিজিটাল প্রযুক্তির সহায়তা নেয়া হয় অপহৃত তাসনিমকে উদ্ধারের জন্য।

তদন্তের এক পর্যায়ে জানা যায় ফেসবুকে ভূয়া আইডিতে পরিচয়ের সুবাদে বিভিন্ন প্রলোভনের দ্বারা অজ্ঞাত অপহরনকারীরা কৌশলে একটি অজ্ঞাত প্রাইভেট কারে তুলে তাসনিমকে অপহরন করে নিয়ে গেছে।

তাসনিমকে উদ্ধারের লক্ষে গঠন করা হয় একাধিক টিম। অভিযান পরিচালনা করা হয় নীলফামারী জেলার সম্ভাব্য স্থানসমুহে। পরবর্তীতে সিরাজগন্জ, গাজিপুর, টঙ্গী সহ বিভিন্ন জেলায় অভিযান পরিচালনা করা হয়।

অপহরন কারিরা তাসনিমকে নিয়ে ঘন ঘন অবস্থান পরিবর্তন করায় এক সময় তাসনিমকে উদ্ধার করা দুরুহ হয়ে পরলেও হাল ছাড়েনি নীলফামারী থানা পুলিশ।

অবশেষে একটানা ০৪(চার) দিন অভিযান পরিচালনা করে অবশেষে বি-বাড়িয়া জেলার কসবা উপজেলা হইতে গত ২৩/০৮/২০২০ তারিখ এস আই/শাহারুল ইসলাম সঙ্গিয় র্ফোসসহ ছদ্মবেশ ধারণ করে অপহৃত তাসনিমকে উদ্ধার করে । ভিকটিমের মেডিকেল টেস্টসহ প্রয়োজনীয় আইনগত বিষয়সমুহ প্রক্রিয়াধীন রয়েছে।