ঈশ্বরদীতে বিদেশে যাওয়ার বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের ভুমিকা রাখার অনুরোধ

0
127

মামুনুর রহমান,পাবনা জেলা প্রতিনিধি: ঈশ্বরদীতে প্রধানমন্ত্রীর নির্বাচনী ইস্তেহার নিয়ে প্রেসব্রিফিং অনুষ্ঠিত উপজেলা পর্যায়ে প্রধানমন্ত্রীর নির্বাচনী ইস্তেহার এবং উন্নয়ন রুপরেখা বাস্তবায়নের মাধ্যমে নিরাপদ,নিয়মিত ও মানসম্পন্ন অভিবাসন নিশ্চিত করার লক্ষে ঈশ্বরদী উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে এগারোটায় ঈশ্বরদী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই প্রেসব্রিফিংয়ের আয়োজন করা হয় ।

ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের অংশ গ্রহনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে বক্তব্য দেন,ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব রায়হান,সিনিয়র সাংবাদিক এসএম রাজা, ঈশ্বরদী উপজেলা প্রেসক্লাবের সভাপতি তৌহিদ আক্তার পান্না, সহসভাপতি বিপুল জোয়ার্দার সাধারণ সম্পাদক এএ আজাদ হান্নান, সহ-সাধারণ সম্পাদক নাসিম আহমেদ ও জাহাঙ্গীর হোসেন। দালালের মাধ্যমে বিদেশে গিয়ে দেশের কোন মানুষ যেন নাজেহাল না হয় এবং দেশের ভাব মূর্তিও ক্ষুন্ন না হয় সে জন্য সাংবাদিকদের দায়িত্ব পালন করা উচিত মন্তব্য করেন, ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব রায়হান ।

এ ক্ষেত্রে তিনি সমাজের মানুষকে সচেতন করার জন্য সাংবাদিকদের সহযোগিতাও কামনা করেন। শিহাব রায়হান আরও বলেন, সরকার বিদেশ যেতে ইচ্ছুকদের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। এক হাজার মানুষকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ শ্রমিকে পরিণত করে নিরাপদভাবে বিদেশে পাঠানোর ব্যবস্থা করবে।

তিনি দালালের মাধ্যম পরিহার করে প্রবাসী কল্যাণ মন্ত্রলায়ের মাধ্যমে বৈধভাবে যাওয়ার বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে সাংবাদিকদের ভুমিকা রাখার অনুরোধ করেন। প্রশিক্ষণ প্রাপ্ত জনবল বিদেশে পাঠাতে পারলে বিদেশী রেমিটেন্স বাড়বে এবং দেশের অর্থণীতির উন্নয়নের মাধ্যমে দেশ এগিয়ে যাবে।#