ফুলবাড়ীতে আম ও আনারস বাগানের ব্যাপক ক্ষয়ক্ষতির অভিযোগ

0
26

মোঃ আফজাল হোসেন, ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌরসভা এলাকার তেঁতুলিয়া গ্রামের ডাক্তার রেজাউল আলমের আম ও আনারস বাগানের ২০০টি গাছ উপড়ে ফেলা সহ আনারস বাগানের ব্যাপক ক্ষতি সাধন করেছে প্রতিপক্ষরা।

এই ঘটনার প্রতিবাদে ডাক্তার রেজাউল আলমের ছোট ভাই মোঃ খাদিমুল ইসলাম ফুলবাড়ী থানায় বাদী হয়ে একটি সাধারণ ডাইরি দায়ের করেন।

খাদেমুল ইসলাম বলেন, আমার ভাই ডাক্তার রেজাউল আলম তেতুলিয়া মৌজার জে, এল ৫৪, খতিয়ান নং ২৮৯, ১২৬১ নং দাগের ৩৩ শতক ক্রয় কৃত জমিতে গত কয়েক বছর ধরে আম ও আনারসের বাগান চাষ করে আসছে। আমার ভাই বাইরে থাকায় তার জমি আমি দেখাশোনা করি। গত দেড় বছর পূর্বে প্রায় ২০০ টি আমের গাছ সেখানে লাগানো হয়। প্রতিটি গাছেই থোকায় থোকায় আম ধরেছিল। কিন্তু গত বৃহস্পতিবার সকাল সাতটায় যখন জমিতে যাই তখন গিয়ে দেখি সব আমের গাছ উপড়ানো ও আনারসের গাছ লন্ডভন্ড অবস্থায় পড়ে রয়েছে। এতে আমার ভাইয়ের প্রায় আড়াই লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়। আর এই অমানবিক কাজটি আমার প্রতিবেশী মোঃ খেরাজ উদ্দিনের ছেলে মোঃ রাকিব খান করেছে বলে সন্দেহ পোষণ করছি। কারন আমার ভাইয়ের জমির পাশেই তার গোডাউন ঘর। সে প্রায় আমার ভাইয়ের জমির বেড়ার উপর মাটি দিয়ে আইল সরিয়ে দিত। এর প্রতিবাদ করতে গেলে হুমকি দিত ঐ ব্যক্তি। যখন তখন ভয়-ভীতি প্রদর্শন করতো।

তাছাড়া ঘটনার আগের দিন রাতে সে তার বন্ধু-বান্ধব নিয়ে সারারাত পিকনিক করে তার গোডাউন ঘরে। এই ঘটনায় সন্দেহে সে পিকনিকের রাতেই এই জঘন্য কাজটি করেছে। খাদিমুল ইসলাম এই ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানায়।

এই ঘটনায় বাদি ডা. রেজাউল ইসলাম এর ভাই মোঃ খাদেমুল ইসলাম বাদী হয়ে ফুলবাড়ী থানায় গত ২৩/০৫/২০২৪ ইং তারিখে একটি সাধারণ ডাইরী করেন।

এই ঘটনায় ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাফিজার রহমান বলেন, ২০০ টি আম গাছ উপড়ানো ও আনারসের ক্ষয়ক্ষতির অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।