উল্লাপাড়ার বড়হর ইউনিয়ন পরিষদের উম্মুক্ত বাজেট ঘোষণা

0
34

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বড়হর ইউনিয়ন পরিষদের ২০২৪-২৫ অর্থ বছরে ৪ কোটি ৫০ লক্ষ ৮৭ হাজার ৫২৮ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। বাজেটের ব্যয় ধরা হয়েছে ৪ কোটি ১৩ লক্ষ ৬৭ হাজার ৫২৮ টাকা। উদ্ধৃত্ত ধরা হয়েছে ৩১ লক্ষ ০৩ হাজার ৩৯২ টাকা।

২৬ মে রবিবার সকালে বড়হর ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বড়হর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জহুরুল ইসলাম (নান্নু)। সভায় বাজেট উপস্থাপন ও চিত্র তুলে ধরেন ইউপি সচিব স্বপন কুমার সরকার।

বাজেটে মাদকবিরোধী, ক্রীড়া ও সৃংস্কৃতি, শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থা, পানি সরবরাহ, জলাবদ্ধতা নিরসন,পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, বৃক্ষ রোপণ ও রক্ষণাবেক্ষণ, রাস্তা-ঘাট, কালভার্ট ও ড্রেন নির্মাণে এ অর্থ ব্যয় করা হবে বলে জানান সচিব।

উন্মুক্ত বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত থেকে অন্যানোর মধ্যে বক্তব্য বড়হর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ রফিকুল ইসলাম খোকন, সাধারণ সম্পাদক মোঃ আব্দুল আজিজ, বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয়করণ তৃতীয় ধারায় উপজেলা সম্মন্বয়কারী মোছা: সালমা বেগম, স্থানীয় ব্যবসায়ী মোঃ শফিকুল ইসলাম চৌধুরী, ইউপি সদস্য মোঃ আলমগীর হোসেন সহ সকল সদস্যগণ। এছাড়াও বাজেট অধিবেশনে ইউনিয়নের সাধারণ নাগরিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত থেকে বাজেটকে স্বাগত জানান।