শ্রীনগরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতা সমর দত্তের মুক্তির দাবীতে মানববন্ধন

0
118

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সহ-সাধারণ সম্পাদক ও শ্রীনগর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সমর দত্তের মুক্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে।

শুক্রবার সকাল ১০ টায় শ্রীনগর প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচীর আয়োজন করে শ্রীনগর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, যুব ও ছাত্র ঐক্য পরিষদ। সমর দত্ত শ্রীনগর উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতির দায়িত্বে থাকায় মুন্সীগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির নেতৃবৃন্দও মপ কর্মসূচীতে অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন শ্রীনগর গার্লস স্কুল সংলগ্ন কালী মন্দিরের জমি নিয়ে বিবাদমান দুই গ্রুপের মধ্যে ঝগড়া সৃষ্টি হলে সমর দত্তকে ঘটনাস্থলে ডেকে নেওয়া হয়। সমর দত্ত সেখানে উপস্থিত হলে পরিকল্পিত ভাবে একটি মহল সুকৌশলে সমর দত্তকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে ।

বক্তারা আরো বলেন, বেশ কিছুদিন আগে একটি টিভি চ্যানেলে সমর দত্ত শ্রীনগর কেন্দ্রীয় শ্মশানের জায়গা দখল ও অনন্তদেব মন্দিরের পুকুরের জমি দখলের পাঁয়তারার বিষয়ে সাক্ষাৎকার দিয়েছিলেন এর জের ধরে প্রতিপক্ষ প্রতিশোধ নেওয়ার জন্য তাকে কৌশলে গ্রেফতার করানো হয়েছে।

শ্রীনগর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক তাপস কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি অ্যাডভোকেট অজয় চক্রবর্তী, মুন্সীগঞ্জ জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি সমর ঘোষ, যুব ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বলরাম বাহাদুর, মুন্সীগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি হামিদা খাতুন, সাধারণ সম্পাদক নূরে আলম বিপ্লব, মুন্সীগঞ্জ জেলা প্রগতি লেখত সংঘের সভাপতি মুজিব রহমান, মুন্সীগঞ্জ জেলা উদিচির সভাপতি শ.ম কামাল, মুন্সীগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি দুলাল মন্ডল, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক উত্তম ঘোষ, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট প্রদীপ দাস, বিক্রমপুর সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের সুমন্ত রায়, সিপিবি শ্রীনগর উপজেলার সাধারণ সম্পাদক সান্দ্র মোহন্ত, জেলা ছাত্র ইউনিয়নের আহবায়ক সুদীপ্ত সাহা বাঁধন, সিরাজদিখান উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টাান ঐক্য পরিষদের সভাপতি বিমল দাস, মানবাধিকার কর্মী মজিব রহমান, মুন্সীগঞ্জ জেলা যুব ঐক্য পরিষদের সভাপতি তপন রাজবংশী, জেলা ছাত্র ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট স্মৃতি রানী দাস, শ্রীনগর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ন-সাধারণ সম্পাদক শংকর দাস, শ্রীনগর উপজেলা যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক প্রসেনজিৎ সূত্রধর, ভাগ্যকুল পাঠাগার ও সাংস্কৃতিক কেন্দ্রের সহ-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আব্দুল আলীম, সমর দত্তের স্ত্রী মিশু দত্ত, ছেলে সুদীপ্ত ও সুমন্ত দত্ত প্রমুখ।