হাইকোর্টের দ্বারস্থ সালমান খান

0
63

পুলিশি হেফাজতেই ভাইজান খ্যাত বলিউড সুপারস্টার সালমান খানের ‘গ্যালাক্সি’তে গুলিবর্ষণের ঘটনায় অভিযুক্ত গ্রেপ্তার অনুজ থাপান কারাগারের মধ্যেই আত্মহত্যা করেছে- এমন দাবি তুলেছিল মুম্বাই পুলিশ। সংশ্লিষ্ট ঘটনায় মৃতের মা পাল্টা আদালতে পিটিশন দাখিল করেছিলেন সিবিআইর তদন্ত চেয়ে। তার ভিত্তিতেই এবার সালমান মুম্বাই হাইকোর্টের কাছে আবেদন জানিয়েছেন, ওই পিটিশন থেকে যেন তার নাম সরিয়ে নেওয়া হয়।

বিচারপতি এন আর, বিচারপতি বোরকার এবং বিচারপতি সোমশেখর সুন্দরেসানের তিন সদস্যের বেঞ্চ পোস্টমর্টেম রিপোর্টটি পর্যবেক্ষণ করেছে। বলা হয়েছে যে, মৃতের ঘাড়ে পাওয়া চিহ্নগুলোর ছবি এবং শরীরে অন্য কোনো আঘাতের চিহ্নের মতো গুরুত্বপূর্ণ বিষয়ের কথা উল্লেখই করা হয়নি। আদালত অভিযুক্ত অনুজ থাপনের মা রীতাদেবীর দায়ের করা আবেদনও খতিয়ে দেখে।

বুধবার উচ্চ আদালতের কাছে অনুজ থাপনের মায়ের দাখিল করা পিটিশন থেকে নিজের নাম তুলে নেওয়ার আবেদন জানিয়েছেন বলিউড সুপারস্টার। যে পিটিশনে মৃতের মা জেলের ভেতর ছেলের রহস্যজনক মৃত্যু নিয়ে সিবিআই তদন্তের দাবি জানিয়েছিলেন। এ প্রসঙ্গে সালমান খানের তরফে সিনিয়র কাউন্সেল আবাদ পোন্ডা আদালতের কাছে জানিয়েছেন, ‘অভিনেতা সালমান নিজেই এখানে হামলার শিকার। কেউ সালমানের বাড়িতে হামলা চালিয়েছিল। সালমান খান নিজেও জানেন না, এই ঘটনার নেপথ্যে ঠিক কারা রয়েছে? আর কাদের গ্রেপ্তার করা হয়েছে। তাই ওই পিটিশনের সঙ্গে সালমান খানের নাম জুড়লে ভুল বার্তা দেওয়া হবে। তার মানহানিও হবে।’

গত ১৪ এপ্রিল কাকভোরে সালমান খানের বান্দ্রার অ্যাপার্টমেন্টে হামলা চালায় দুই ব্যক্তি। বিষ্ণোই গ্যাং সেই হামলার দায় স্বীকার করেছে। তারপর জল গড়িয়ে বহুদূর। নিত্যদিন একের পর এক তথ্য প্রকাশ্যে আসছে। পাঞ্জাব থেকে মুম্বাই পুলিশের হাতে গ্রেপ্তার হয় অনুজ থাপন ও সুভাষ নামে দুই ব্যক্তি। তারা শুটারদের বন্দুক জোগান দিয়েছিল বলে অভিযোগ। জানা গেছে, দুজনেরই বিষ্ণোই গ্যাংয়ের সঙ্গে যোগাযোগ ছিল। সেই অনুজই গত পহেলা মে হাজতে আত্মঘাতী হয়েছে বলে জানিয়েছিল মুম্বাই পুলিশ। ঘটনার সিবিআই তদন্ত চেয়ে তার মা পাল্টা আদালতে পিটিশন দাখিল করেছিলেন।

প্রসঙ্গত, সালমান খানের বাংলোয় হামলার ঘটনার পরই গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে গিয়েছিলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে খোদ। শুধু তাই নয়! ভাইজানকে খুনের হুমকি দেওয়া বিষ্ণোই গ্যাংকেও খতম করার কথা ঘোষণা করেন তিনি। তারপর থেকেই সংশ্লিষ্ট মামলায় আদাজল খেয়ে মাঠে নেমেছে মুম্বাই পুলিশ।