শ্রীনগরে প্রার্থীরা প্রচার-প্রচারণায় সরব

0
42

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: আসন্ন ২৯ মে শ্রীনগর উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে চেয়ারম্যান পদে প্রার্থীদের প্রচার-প্রচারণায় জমে উঠেছে নির্বাচনের মাঠ। পোস্টার, ব্যানার ও ফেস্টেুনে ঢাকা পড়ছে স্থানীয় হাটবাজার, রাস্তাঘাট ও পাড়া-মহল্লা। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থীদের সমর্থনে বাজানো হচ্ছে মাইক ও সাউন্ড সিস্টেম। স্থানীয় চায়ের দোকানগুলোতে বেড়েছে মানুষের ভিড়। অপরদিকে ভোটারদের বাড়িতে বাড়িতে ঘুরে পছন্দের প্রার্থীর পক্ষে দল বেঁধে ভোট চাইছেন কর্মী-সমর্থকরা।

চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতা করছেন বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মসিউর রহমান মামুন কাপ-পিরিচ, কোলাপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও মুন্সীগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এম মাহবুব উল্লাহ্ কিসমত দোয়াত-কলম ও বর্তমান উপজেলার ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান জিঠু আনারস প্রতীক নিয়ে। ৩ জন প্রার্থীই জয়ের লক্ষ্যে বিভিন্ন কৌশলে প্রচার-প্রচারণার পাশাপাশি সাধারণ ভোটারদের কাছে ভোট চাইছেন প্রার্থীরা। বিভিন্ন স্থানে নির্বাচনী সভা-উঠান বৈঠকে প্রার্থীরা নিজ নিজ বক্তব্যে বিপুল ভোটে জয়লাভ করবেন বলে আশাবাদ ব্যক্ত করছেন তারা। ২৯ মে তৃতীয় ধাপের নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই ত্রি-মুখী লড়াইয়ের দিকে ধাবিত হচ্ছে। ধারনা করা হচ্ছে এ পদে ভোটের মাঠে ত্রি-মুখী লড়াই হবে।

তবে প্রথম দিকে কাপ-পিরিচ প্রতীকে মসিউর রহমান মামুন ও দোয়াত-কলম প্রতীকের এম মাহবুব উল্লাহ কিসমতের দ্বিমুখী লড়াই মনে করা হলেও আনারস প্রতীকের ওয়াহিদুর রহমান জিঠুও মূল লড়াইয়ে অবতীর্ণ হয়েছে। ভোটারদের অনেকেই ধারনা করছেন এখন ভোটের মাঠে এ পদে ত্রি-মুখী লড়াই হবে। কাপ-পিরিচ প্রতীকের মসিউর রহমান মামুন পুনরায় নির্বাচিত হতে ভোটারদের নানাভাবে আকৃষ্ট করছেন। আর দোয়াত-কলম প্রতীকের এম মাহবুব উল্লাহ্ কিসমত নতুন প্রার্থী হিসেবে এরই মধ্যে সাধারণ ভোটারদের আলোচনায় রয়েছেন। আর আনারস প্রতীকের ওয়াহিদুর রহমান জিঠু এই নির্বাচনে নিরব বিপ্লব ঘটাতে সর্বোচ্চ চেস্টা করছেন।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে মাসুম মোল্লা মাইক প্রতীক মাহবুব আলম বই প্রতীক, মো. ইকবাল হোসেন চশমা প্রতীক, মো. কামরুজ্জামান মৃধার তালা প্রতীক, এ্যাডভোকেট কামরুল হাসানের টিউবওয়েল প্রতীক ও জাকির হোসেন উড়োজাহাজ প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করছেন। এ পদে ৬ জনের মধ্যে ৪ জনই উপজেলার পাটাভোগ ইউনিয়ন থেকে প্রার্থী হয়েছেন। ধরা হচ্ছে এ্যাডভোকেট কামরুল হাসান ও মো. কামরুজ্জামান মৃধার সঙ্গে ভোটের লড়াই হবে।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফিরুজা বেগম পান কলস প্রতীক, মর্জিনা বেগম ফুটবল প্রতীক, মোসা: শামছুন নাহার (সুমি) প্রজাপতি প্রতীক ও রেহেনা বেগম হাঁস প্রতীক নিয়ে প্রতিদ্ব›িদ্বতা করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস-ফুটবল-প্রজাপতি প্রতীকের ত্রি-মুখী ভোট যুদ্ধের সম্ভাবনা রয়েছে।

শ্রীনগর উপজেলা নির্বাচন অফিস জানায়, উপজেলায় মোট ইউনিয়ন সংখ্যা ১৪টি। মোট ভোট কেন্দ্র ৯৩টি। মোট ভোটার ২ লাখ ৫৭ হাজার ৩৫৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩২ হাজার ৮৯ জন এবং নারী ভোটার ১ লাখ ২৫ হাজার ২৬৯ জন। ব্যালট পেপারে ভোট গ্রহন হবে আগামী ২৯ মে।