পরিষদে ঢুকে ইউপি সদস্যকে পেটানো বহিষ্কৃত যুবলীগ নেতা মামুন গ্রেফতার

0
95

তৌকির আহাম্মেদ হাসু, স্টাফ রিপোর্টার: জামালপুরের সরিষাবাড়ীতে ইউনিয়ন পরিষদে ঢুকে ইউপি সদস্যকে পেটানোর ঘটনায় মামুনকে শনিবার ভোরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সহায়তায় ঢাকার মোহাম্মদপুর থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করেছে সরিষাবাড়ী থানা পুলিশ।

সরিষাবাড়ী থানা পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়,গত বুধবার সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য রেজাউল হক ইউপি সচিবের কক্ষে দাপ্তরিক কাজ করছিলেন।এসময় উপজেলা আওয়ামী যুবলীগ থেকে বহিষ্কৃত নেতা আল মামুন পরিষদ সচিবের কক্ষে ঢুকে গালিগালাজ সহ ভয়ভীতি করে অতর্কিত ভাবে মারপিট করে আহত করেন।

এসময় গ্রাম পুলিশ ও পরিষদে থাকা লোকজন ইউনিয়ন পরিষদের সদস্যকে উদ্ধার করে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।পরে আহত ইউপি সদস্য রেজাউল হক বাদী হয়ে গত বৃহস্পতিবার আল মামুন মিয়াকে আসামি করে অজ্ঞাতনামা আরো চার থেকে পাঁচজন করে মারধরের ঘটনায় সরিষাবাড়ী থানায় মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর শনিবার ভোরে সরিষাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) শিব্বির আহমেদ তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সহযোগিতায় ঢাকার মোহাম্মদপুর থানা এলাকা থেকে আল মামুনকে গ্রেফতার করে সরিষাবাড়ী থানায় নিয়ে আসে।

এ বিষয়ে ইউপি সদস্য রেজাউল হক বলেন,এতো দ্রুত আল মামুনকে গ্রেফতার করায় সরিষাবাড়ী থানার ওসি মুশফিকুর রহমান স্যারকে ধন্যবাদ জানাই।অন্যায়ভাবে আমাকে মারধরের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় আমার মান সম্মান ক্ষুণ্ণ হয়েছে।বিচার দাবী করছি।

সরিষাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মুশফিকুর রহমান সংবাদ সম্মেলনে বলেন, গত ১৫ মে দুপুর সাড়ে ১২টার দিকে ডোয়াইল ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য রেজাউল হক অফিস চলাকালীন কক্ষে তার দাপ্তরিক কাজ করছিলেন।এমন সময় আসামি মামুন পরিষদের সচিবের কক্ষে ঢুকে রেজাউল কে গালিগালাজ সহ ভয়ভীতি করে অতর্কিত ভাবে মারপিট করে।মারপিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।এ ঘটনায় ওই ইউপি সদস্যকে বাদি করে তাৎক্ষণিক একটি মামলা নেওয়া হয়।

এরপর সরিষাবাড়ী থানা টিম বিভিন্ন জায়গায় অভিযান চালায়।উক্ত ঘটনা সংঘটনের পর হইতে আসামি মামুন পলাতক হয়ে বিভিন্ন স্থানে আত্মগোপন করে।পরবর্তীতে সরিষাবাড়ী থানা পুলিশ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সহায়তায় বিশেষ অভিযান পরিচালনা করে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে আমরা তাকে গ্রেপ্তার করি।শনিবার দুপুরে আসামিকে আদালতে পাঠানো হয়।এছাড়াও তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।