ছাত্রের অর্ধগলিত লাশ উদ্ধারের দুই বছর পর মাদ্রাসার শিক্ষক গ্রেফতার

0
161

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে মাদ্রাসা ছাত্র রাকিবের (১৩) লাশ উদ্ধারের দুই বছর পর ওই মাদ্রাসার শিক্ষক আবুল হাসানকে গ্রেফতার করেছে পিবিআই।

গত মঙ্গলবার আবুল হাসানকে মুন্সীগঞ্জ আদালতে প্রেরণ করা হয়। এর আগে গত সোমবার সকাল ৯ টার দিকে উপজেলার লস্করপুর গ্রামে ওই শিক্ষকের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, ২০২২ সালের ২০ মার্চ শ্রীনগর উপজেলার কেয়টখালী এলাকার নির্মাণাধীন রেললাইনের পাশের একটি কৃষি জমি থেকে মাদ্রাসা ছাত্র রাকিব হোসেনের অর্ধগলিত লাশ দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। রাকিব লস্করপুর আজিজিয়া দারুল উলুম মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র ছিল। লাশ উদ্ধারের ৫ দিন আগে রাকিব মাদ্রাসা থেকে নিখোঁজ হয়। সে লস্করপুর চকেরবাড়ি গ্রামের মোশারফ হোসনের ছেলে।

২০২২ সালের ১৫ মার্চ সকাল ৮ টার দিকে রাকিব ও তার ছোট ভাই মাদ্রাসায় যায়। দুপুরে রাকিবের ছোট ভাই বাড়িতে ভাত নিতে আসে। পরে ভাত নিয়ে মাদ্রাসায় গিয়ে রাকিবকে না পেয়ে বিষয়টি সে তার পরিবারকে জানায়।

রাকিবের পরিবার বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে না পেয়ে ১৫ মার্চ রাতে শ্রীনগর থানায় সাধারণ ডাইরি করে। এর ৫ দিন পর বাড়ি থেকে প্রায় ২ কিলোমিটার দূরে রাকিবের লাশটি পাওয়া যায়। এই ঘটনায় রাকিবের চাচা মোবারক বাদী হয়ে শ্রীনগর থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয় শ্রীনগর থানার এসআই আপন কুমার মজুমদারকে। পরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) কাছে হস্তান্তর করা হয়।

মুন্সীগঞ্জ পিবিআইয়ের এসআই শহিদুল ইসলাম মামলাটি তদন্ত শুরু করেন। তিনি সোমবার সকালে মাদ্রাসার শিক্ষক আবুল হাসানকে গ্রেফতার করেন। আবুল হাসান ওই মাদ্রাসার হেফজ বিভাগের শিক্ষক ছিলেন। পরে তিনি শিক্ষকতা ছেড়ে স্থানীয় একটি মসজিদে ইমামতি শুরু করেন। আবুল হাসান লস্করপুর এলাকার আব্দুস সাত্তার মোল্লার পুত্র। মামলার বাদী মোবারক জানান, আবুল হাসানের বিরুদ্ধে রিমান্ড আবেদন করা হয়েছে।
মামলাটির তদন্তকারী কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, মাদ্রাসাটির শিক্ষক আবুল হাসানকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।