৬ মাস পর বরফ কেটে উদ্ধার করা হলো ভারতীয় সেনার লাশ

0
79

দীর্ঘ ৬ মাস ধরে নিখোঁজ ছিলেন ভারতীয় সৈনিক রাজেন্দ্র সিং নেগি। ৩৬ বছর বয়সী এই সেনা সদস্যকে বেশ কয়েকবার খোঁজা হলেও সন্ধান মেলেনি দীর্ঘ এই সময় ধরে। শেষ পর্যন্ত বরফ তলে পাওয়া গেল। কলকাতার দৈনিক আনন্দবাজার সেনা সূত্রের বরাতে জানায়, রাজেন্দ্র সিং ভারতীয় সেনাবাহিনীর ১১ গঢ়বাল রাইফেলসের হাবিলদার পোস্টে কর্মরত ছিলেন।

চলতি বছরের জানুয়ারিতে গুলমার্গে টহলদারির সময় হারিয়ে যান তিনি। ধারণা করা হয় পা পিছলে খাদে পড়ে যান তিনি। পুরু বরফের নীচে চাপা পড়ে যাওয়ায় সন্ধান পেতে বেশ সময় লেগে যায়। তবে গতকাল শনিবার সেনা সদস্যরা গুলমার্গে টহলদারির সময় একটি লাশ দেখতে পান। এরপর বরফ কেটে উদ্ধার করা লাশটিকে সহকর্মীরাই নিশ্চিত করেন রাজেন্দ্র সিং নেগির মৃতদেহ বলে।

সেনা সূত্র জানায়, গত ৮ জানুয়ারি রাজেন্দ্রর নিখোঁজের খবর সেনাবাহিনীতে রিপোর্ট দায়ের করা হয়। এরপর থেকেই নিখোঁজ রাজেন্দ্রর খোঁজে সবরকম চেষ্টা চালানো হচ্ছিল। কিন্তু সন্ধান না পেয়ে গত জুনে তার পরিবারকে জানিয়ে দেয়া হয় রাজেন্দ্রর মারা মারা যাওয়ার খবর।

স্বামীর মৃত্যুর খবর মেনে নিতে পারেননি রাজেন্দ্রর স্ত্রী রাজেশ্বরী দেবী। রাজেশ্বরী সেনা কর্তৃপক্ষকে জানান, স্বামীর মৃতদেহ না দেখা পর্যন্ত মৃত্যুর খবর মানতে পারবেন না।গতকাল লাশ উদ্ধারের পর রাজেন্দ্রর স্ত্রী রাজেশ্বরী দেবীর নিকট হস্তান্তর করা হয়।