নারী নিয়ে রিসোর্টে ধরা পড়েছিলেন মামুনুল, কী হয়েছিল সেদিন?

0
87

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের রয়েল রিসোর্টের রুমে প্রায় ৩ বছর আগে নারীসহ আটক হয়েছিলেন হেফাজতে ইসলামের বিলুপ্ত কমিটির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক। সে সময় যে নারীসহ আটক করা হয়েছে ওই নারীকে নিজের দ্বিতীয় স্ত্রী বলে দাবি করেছিলেন তিনি। যদিও বিয়ের কাবিনসহ কোন প্রমাণই দেখাতে পারেননি তিনি। পরে ওই বছরের ৩০ এপ্রিল মামুনুলের দ্বিতীয় স্ত্রী বলে দাবি করা ওই নারী তার বিরুদ্ধে ধর্ষণের মামলা দায়ের করেন।

রিসোর্টে ঘটনার দিনই থেকে তাকে ছিনিয়ে নিয়ে যান অনুসারীরা। হেফাজতে ইসলামের নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে আগুন জ্বালিয়ে, গাড়ি ভাঙচুর করে কিছু সময় যান চলাচল বন্ধ করে দেয়। এরপর ওই মাসেই দেশের বিভিন্ন স্থানে মামুনুল হকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহসহ অর্ধশতাধিক মামলা হয়। পরে সেসব মামলায় তাকে গ্রেপ্তার করে পুলিশ।

শুক্রবার (৩ মে) সকালে তিন বছরেরও অধিক জেলে থাকার পর গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে মুক্ত হন মামুনুল হক। এরপর ফের আলোচনায় এসেছেন তিনি। এদিকে মামুনুলের মুক্তির খবরে বৃহস্পতিবার রাত থেকেই কারাগারের সামনে ভিড় জমান হেফাজত নেতাকর্মীসহ তার অনুসারীরা। পরে সকালে তার মুক্তির পর নেতাকর্মীদের উচ্ছ্বসিত দেখা যায়।

প্রসঙ্গত, ২০২১ সালের ৩ এপ্রিল বিকেল ৫টায় সোনারগাঁয়ের রয়েল রিসোর্টের ৫০১ নম্বর কক্ষে মামুনুল হককে নারীসহ অবরুদ্ধ করে রাখেন উপজেলা যুবলীগ ও ছাত্রলীগ সদস্যসহ স্থানীয় কয়েকজন। সন্ধ্যা ৭টায় মামুনুল হককে অবরুদ্ধ করে রাখা হয়েছে খবর পেয়ে স্থানীয় হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা রয়েল রিসোর্ট ভাঙচুর করে নারীসহ মামুনুল হককে ছিনিয়ে নিয়ে যান। এ ঘটনায় তারা গাড়ি ভাঙচুর, মহাসড়কে আগুন দিয়ে বিক্ষোভ, আওয়ামী লীগ অফিস, যুবলীগ, ছাত্রলীগ নেতার বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করে। এ ছাড়াও, এক সাংবাদিককে পিটিয়ে আহত করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি ও আহত সাংবাদিক একটি মামলা দায়ের করেন। তার কিছুদিন পর স্থানীয়রা আরও ৩টি মামলা দায়ের করেন। ৬টি মামলার মধ্যে ৩টি মামলায় প্রধান আসামি মামুনুল হক।

ওই সময় সেদিনের ঘটনা সম্পর্কে রয়্যাল রিসোর্টের ব্যবস্থাপক লাল মিয়া জানিয়েছিলেন, দুপুরের দিকে মামুনুল হক তাদের রিসোর্টের ৫০১ নম্বর কক্ষে ওঠেন। এরপর সেখানে অনেক লোকজন জড়ো হয়। ঘটনাস্থলে ইউএনও, পুলিশসহ অনেকে আসেন। সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মামুনুল হক রিসোর্টের ওই রুমেই আটকা ছিলেন। এ খবর পেয়ে হেফাজতে ইসলামের লোকজনও লাঠিসোঁটা নিয়ে সেখানে ভিড় জমায়। তারা ইটপাটকেল নিক্ষেপ করে এবং সেখানে ভাঙচুর চালায়।

এ ঘটনার পর ১৫ দিন পর ঢাকার মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মাওলানা মামুনুল হককে গ্রেপ্তার করে পুলিশ। পরে ৩০ এপ্রিল সোনারগাঁ থানায় তার বিরুদ্ধে বিয়ের প্রলোভনে ধর্ষণের মামলা করেন তার সঙ্গে রিসোর্টে অবরুদ্ধ হওয়া নারী। যদিও ওই নারীকে তার দ্বিতীয় স্ত্রী দাবি করে আসছেন মামুনুল হক।