পুঠিয়ায় মাটির তৈরি দোতলা বাড়ি আগুনে পুড়ে ভস্মীভূত

0
105

ব্যুরো রাজশাহীঃ রাজশাহীর পুঠিয়ার পৌরসভার মধ্যে অবস্থিত একমাত্র মাটির তৈরি দোতলা বাড়িটি আগুনে পুড়ে ভস্মীভূত হয়েছে। গতকাল বুধবার (১৭ এপ্রিল) দিবাগত রাত্রি আনুমানিক ২টার দিকে পুঠিয়া পৌরসভার কৃষ্ণপুর ওয়ার্ডের সেফাতুল্লাহর বাড়িতে এ আগুন লাগার ঘটনাটি ঘটে।

এসময় দোতাল মাটির ঘরের দুইটি করে মোট চারটি ঘর ও গরুর গোয়ালঘর পুড়ে যায়। তবে সময় মত আগুন লাগার বিষয়টি বাড়িতে থাকা লোকজন বুঝতে পারায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। ভুক্তভোগী সেফাতুল্লাহর নাতি মসিউর রহমান উজ্জল জানায়, আমার বাবা দাদার ভিটার ছেড়ে অন্যত্র বাড়ি করায় আমার বাবা মা ও দাদাসহ আমার পরিবার নিয়ে সেখানে বসবাস করি। দাদার ভিটায় আমার দাদি ও দুই চাচা বসবাস করেন। গতকাল রাত্রি আনুমানিক দুইটার দিকে আগুন লাগার বিষয় টি দাদিসহ চাচারা বুঝতে পারলে বাড়ি থেকে বের হয়ে তারা চিৎকার শুরু করে।

এসময় তাদের চিৎকারে প্রতিবেশিসহ আমরা ছুটে আসার আগেই আগুন একতলা থেকে দোতালয় ছড়িয়ে পড়ে। এসময় সবাই আগুন নেভানোর চেষ্টা চালায়। এছাড়াও পুঠিয়া ফায়ারসার্ভিসকে খরব দেওয়া হয়। ফায়ারসার্ভিসের গাড়ি আসার আগেই দোতাল ঘরের চারটি কক্ষসহ গোলঘর পুড়ে ছাই হয়ে যায়। ঘরে থাকা প্রায় বিশ-পঁচিশ মন পেয়াজ আসাবাবপত্রসহ সকল কিছুই পুড়ে ছাই হয়ে যায়। আগুনে প্রায় ছয় থেকে সাত লক্ষটাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এ বিষয়ে পুঠিয়া ফায়ারসার্ভিস স্টেশনের ইনচার্জ জানান, আমার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। আগুন লাগার কারণ হিসেবে বিদ্যুৎতের শটসার্কিট থেকে আগুন লাগতে পারে বলে তিনি জানান।