বিকাল ৩:৪৭ মঙ্গলবার ১৯শে নভেম্বর, ২০১৯ ইং

রাবিতে শিক্ষকদের আন্দোলন অব্যাহত

নিউজ ডেস্ক | তরঙ্গ নিউজ .কম
আপডেট : নভেম্বর ৭, ২০১৯ , ৭:২৬ অপরাহ্ণ
ক্যাটাগরি : ক্যাম্পাস
পোস্টটি শেয়ার করুন

রাবি প্রতিনিধি:রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিদ্যমান নীতিমালায় আর কেউ শিক্ষক হিসেবে নিয়োগ পেলে উপাচার্যকে পদত্যাগ করতে বাধ্য করা হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনের সামনে ‘দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়’ ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তারা এ ঘোষণা দেন।

মানববন্ধনে ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, বর্তমানে রাবির শিক্ষক নিয়োগ নীতিমালায় মেধার কোনো বালাই নেই। উপাচার্য তার মেয়ে ও জামাতাকে নিয়োগ দেওয়ার জন্য উদ্দেশ্যমূলকভাবে আবেদন যোগ্যতা শিথিল করেছেন। স্নাতক পরীক্ষায় মেধা তালিকায় যারা প্রথম দিকে ছিল তাদের পরিবর্তে ৬৭তম হয়েও উপাচার্যের জামাতা শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন।

শিক্ষকদের মধ্যে যারা এসব অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে কথা বলছেন তাদেরকে বিভিন্নভাবে নাজেহাল করা হচ্ছে। এতে আমরা পিছপা হব না, বরং আন্দোলন আরো কঠোর হবে। মানববন্ধন শেষে শিক্ষকরা ক্যাম্পাসে র‌্যালি করেন। কর্মসূচিতে আরো বক্তব্য দেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক এক্রাম উল্যাহ, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক সৈয়দ মুহাম্মদ আলী রেজা প্রমুখ।

এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক ফরিদ উদ্দিন খান। গতকাল সকাল ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তিনি বিশ্ববিদ্যালয়ের জোহা চত্বরে প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ জানান। পরে বেশ কয়েকজন শিক্ষার্থী তার সঙ্গে যোগ দেন। ফরিদ উদ্দিন বলেন, শিক্ষক হিসেবে আজ আমাদের কোনো মর্যাদা নেই। আমরা দুর্নীতিমুক্ত শিক্ষাঙ্গন চাই।

Comments

comments