লিভারপুল-আর্সেনালের হারে শীর্ষে ম্যানসিটি

0
60

অ্যানফিল্ডে এমন কিছু ঘটতে পারে তা হয়তো কল্পনাও করেননি কেউ। ক্রিস্টাল প্যালেসকে হারাতে পারলেই ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে লিভারপুল শীর্ষে উঠত। উল্টো ঘরের মাঠে ফল হলো তিক্ত। ১-০ গোলে হেরে শিরোপা জয়ের সম্ভাবনা কঠিন করে তুলেছে জুর্গেন ক্লপের দল। অন্যদিকে প্রিমিয়ার লিগের শিরোপার দৌড়ে থাকা আর্সেনালও সাড়ে চার ঘণ্টা পর পরাজয়ের তিক্ত স্বাদ পায়। নিজেদের মাঠ এমিরেটস স্টেডিয়ামে অ্যাস্টন ভিলার কাছে ২-০ গোলে হেরেছে উত্তর লন্ডনের ক্লাবটি।

শিরোপার লড়াইয়ের চাপটা নিতে পারল না কেউ। ঘরের মাঠে হেরে গেলে দুই দলই। তাতে আবারও ইংলিশ প্রিমিয়ার লিগের নিয়ন্ত্রণ চলে গেল সিটির হাতে। এই হারে পয়েন্ট তালিকার দুইয়েই থাকল আর্সেনাল। ৭১ পয়েন্ট তাদের। সমান পয়েন্ট লিভারপুলেরও।

কিন্তু গোলগড়ে পিছিয়ে তিনে অল রেডরা। ৭৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রাখল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। তিনটি দলই খেলেছে সমান ৩২ ম্যাচ। ৩৩ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে চারে অ্যাস্টন ভিলা।

পরিচিত দর্শকদের সামনে ১৪ মিনিটেই গোল হজম করে লিভারপুল। ক্রিস্টাল প্যালেসকে লিড এনে দেন এবেরেচি এজে। গোলটার আর শোধ দিতে পারেনি ইয়ুর্গেন ক্লপের দল। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা দুই ম্যাচ হারল তারা। কিছুদিন আগে ইউরোপা লিগে আটালান্টার কাছে ৩-০ গোলে হেরেছিল লিভারপুল।

লিভারপুলের হোঁচটের ফায়দা নেওয়ার সুযোগ ছিল আর্সেনালের। কিন্তু শেষ দিকে জোড়া গোল হজম করে ভড়কে গেল তারাও। মিকেল আর্তেতার দলের আক্রমণভাগ ম্যাচজুড়ে নিজেদের হারিয়ে খুঁজেছে। ৮৪ ও ৮৭ মিনিটে পরপর দুই গোল হজম করে শেষ পর্যন্ত ম্যাচটাই হেরে বসল গানাররা। গত মৌসুমেও শিরোপা দৌড়ে এগিয়ে থাকা দলটা শেষ দিকে খেই হারিয়ে ফেলেছিল।