বশেমুরবিপ্রবিতে যথাযোগ্য মর্যাদায় শোক দিবস পালিত

0
93

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি)যথাযথ মর্যাদায় পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

শনিবার (১৫আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর(রুটিন দায়িত্ব) প্রফেসর ড.মোঃ শাহজাহান এর নেতৃত্বে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও সূরা ফাতেহা পাঠ করা হয়।
এরপর একে একে সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ, শিক্ষক সমিতি, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী সমিতি ও বশেমুরবিপ্রবি ছাত্রলীগ।

এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে জাতীয় শোক দিবস উপলক্ষে বাদ যোহর দোয়া ও মাহফিলের আয়োজন করা হয়।দোয়া ও মাহফিলে জাতির পিতাসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টে সকল শহীদদের জন্য দোয়া করা হয়। বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে ও বিশেষ প্রর্থনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানসমূহে অন্যান্যের মধ্য উপস্থিত ছিলন রেজিস্ট্রার প্রফেসর ড. মোঃ নূরউদ্দিন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক এস এম গোলাম হায়দার, প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান, সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম, অফিসার্স এসোসিয়শনের সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ওয়ালিদ মিয়া, কর্মচারী সমিতির সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক বিএম আশিকুর রহমান, বশমুরবিপ্রবি ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী।