বাগেরহাটে মানব পাচারকারী চক্রের মূলপরিকল্পনাকারী র‍্যাবের হাতে আটক

0
99

সুমন,মোংলা(বাগেরহাট)সংবাদদাতা: বাগেরহাটের মোল্লারহাট বিদেশে মানব পাচারকারী চক্রের মূলপরিকল্পনাকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৬।

শনিবার রাত ৮ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বাগেরহাট জেলার মোল্লারহাট বাজারে অভিযান পরিচালনা করে মানব পাচার প্রতিরোধ ও দমন আইন মামলার মূল পরিকল্পনাকারী আসামীকে আটক করে।

আটককৃত আসামী হলো বাগেরহাট জেলার মোল্লারহাট থানার আব্দুল বারিক শরীফের ছেলে মো:হান্নান শরীফ(৪৭)।

র‍্যাব জানায়,দীর্ঘদিন ধরে চক্রটি বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণী মেয়েদের বিভিন্ন কৌশলে বিদেশে পাচার করে আসছিল।একটি পরিবারের মায়ের কাছে চক্রটি ভালো পাত্রের কথা বলে বিয়ের প্রস্তাব দেয়। মা তাদের প্রস্তাবে রাজি হয়ে মেয়ের বিবাহ দেয়।

বিবাহের কিছুদিন পর চক্রটির পূর্বপরিকল্পনা মোতাবেক ভালো চাকুরী কথা বলে ঢাকায় নিয়ে যায়। ঢাকায় গিয়ে কিছুদিন পর তার মায়ের সাথে যোগাযোগ বন্ধ করে দিলে পাচারকারী চক্রটির কাছে মেয়ের খোজ খবর জানতে চায় মা। চক্রটি কোন খোজ খবর না দিয়ে বিভিন্ন ভয়ভীতি দেখায়। পরবর্তীতে মেয়েটি তার খালাকে ফোন করে জানায় চক্রটি তাকে ভারতে পতিতা বৃত্তি করার জন্য বিক্রি করে দিয়েছে। বিষয়টি জানার পর মা বাদী এ কাজে সাথে জড়িত আসামীদের বিরুদ্ধে বাগেরহাট জেলার ফকিরহাট থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে মামলা দায়ের করে। এমন নির্মম, জঘন্য ও ঘৃনীত পাচারের বিষয়টি বিভিন্ন জাতীয় ও স্থানীয় ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয় এবং জনমনে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনাটি জানতে পেরে র‌্যাব-৬ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মো:হান্নান শরীফ(৪৭) কে আটক করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামী মানব পাচারের সাথে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীকে সহকারী পুলিশ সুপার, সিআইডি বাগেরহাট এর নিকট হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন।