সন্ধ্যায় বাসায় যাবেন খালেদা জিয়া

0
49
ফাইল ছবি

এভারকেয়ার হাসপাতালে তিন দিন চিকিৎসা নেওয়ার পর বাসায় যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।মঙ্গলবার (২ মার্চ) সন্ধ্যায় ইফতারের পর তিনি হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় যাবেন।

চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, খালেদা জিয়াকে আজ ইফতারের পর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত এভারকেয়ার হাসপাতাল থেকে বাসায় নিয়ে আসা হবে।

এর আগে গত ৩১ মার্চ মধ্যরাতে খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের সিসিইউতে ভর্তি করানো হয়।

উল্লেখ্য, খালেদা জিয়া হার্টের সমস্যা ও লিভারসিরোসিস ছাড়াও নানা শারীরিক জটিলতায় ভুগছেন। এ ছাড়া আর্থ্রাইটিস, ডায়াবেটিস, দাঁত ও চোখের সমস্যাসহ নানান জটিলতা রয়েছে তার। এরই মধ্যে কয়েক দফা হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি।

২০২২ সালের জুনে খালেদা জিয়ার এনজিওগ্রাম করা হলে তার হৃদযন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এর একটিতে রিং পরানো হয়। এরপর থেকে কয়েক দফায় এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন তিনি।

খালেদা জিয়ার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের সাজা হয়। সেদিন থেকে তিনি কারাবন্দি হন। ২০২০ সালের মার্চে করোনার প্রাদুর্ভাব দেখা দিলে পরিবারের আবেদনের প্রেক্ষিতে সরকার খালেদা জিয়ার দণ্ড ছয় মাসের জন্য স্থগিত করে মুক্তি দেয়। এরপর দফায় দফায় তার মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে।