নবগঙ্গা নদী থেকে ড্রেজার মেশিনসহ মালামাল জব্দ

0
645

মাগুরা সংবাদদাতা: মাগুরা সদর উপজেলার গোপালগ্রাম ইউনিয়নের গোয়ালবাথান খেয়াঘাট এলাকার নবগঙ্গা নদী থেকে বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজারমেশিন সহ কাজে ব্যবহৃত মালামাল জব্দ করা হয়েছে। মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের অভিযানে এই ড্রেজার মেশিন জব্দ করা হয়। এসময় বালু উত্তোলনের সরঞ্জাম হিসেবে ব্যবহৃত দুটি শ্যালো মেশিন, একটি পাম্প, একটি টিউবওয়েল, দুটি হুজ পাইপসহ বারোটি পাইপসহ কাজে ব্যবহৃত মালামাল জব্দ করা হয়।

সোমবার (১লা এপ্রিল) দুপুরে জব্দকৃত মালামাল গোপালগ্রাম ইউনিয়ন পরিষদে রাখা হয়েছে। অভিযান পরিচালনা করেন মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.মিজানুর রহমান।

জব্দকৃত মালামাল পরিষদে রাখার সময় উপজেলা পরিষদ অফিসে কর্মরত সঞ্জয় বিশ্বাসের সঙ্গে কথা হলে তিনি জানান, গেলো রাতে ইউএনও স্যার অভিযান পরিচালনা করেন ও মালামাল জব্দ করা হয়। জব্দকৃত মালামাল ইউনিয়ন পরিষদে রাখার নির্দেশনায় আমরা কাজ করছি।

এসব বিষয়ে গোপালগ্রাম ইউপি চেয়ারম্যান অধ্যক্ষ নাসিরুল ইসলাম মিলন জানান, নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের কারণে ড্রেজারমেশিন জব্দ করে মাগুরা সদর উপজেলার নির্বাহী অফিসার। জব্দকৃত মালামাল পরিষদে রেখেছে উপজেলা অফিসে কর্তরত ব্যাক্তিরা।

মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, নবগঙ্গা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার খবর পেয়ে সেখানে যায় এবং কাজে ব্যবহৃত মালামাল জব্দ করি। তবে ওই সময়ে ড্রেজার মেশিনের কাছে কাউকে পাওয়া যায়নি। জব্দকৃত মালামাল গোপালগ্রাম ইউনিয়ন পরিষদে রাখা হয়েছে। ড্রেজারমেশিনটি দীর্ঘদিন ধরে ওই এলাকার তৈয়বুর রহমান খোকন নামে এক ব্যাক্তি তার লোকজন দিয়ে চালিয়ে আসছিল বলে জানতে পারি। এবিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।