মোহাম্মাদপুরে “কিশোর গ্যাং” গ্রুপের ১৬ জন’ দেশীয় অস্ত্রসহ আটক

0
41

মনির হোসেন জীবন: রাজধানীর মোহাম্মাদপুর এলাকা থেকে “কিশোর গ্যাং” গ্রুপের ১৬ জন’কে দেশীয় অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

র‌্যাব সূত্র জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রোববার বিকেলে ও রাতের বিভিন্ন সময় র‌্যাব-২ এর একাধিক দল রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান ও চাঁদ উদ্যান এলাকায় পৃথক সাঁড়াশি অভিযান চালিয়ে তাদের আটক করে।

আজ সোমবার দুপুর সোয়া একটায় র‌্যাব-২ এর সিনিয়র এএসপি এবং সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম এসব তথ্য জানান।

তিনি জানান, আটকরা হলো, ইসমাইল (২১), আরিফ (২১), ইমন (২৫), নাজমুল (২৩), নাদিম (৩৩), মোঃ ওয়াকিল (৩৬), মোঃ মোজাক্কিন (২০), মান্না (২১), সোহেল (৩৫), জাহিদ (৩৫), বেলাল (৩০), মোঃ দিপু (২১), মোঃ শান্ত (২০), মোঃ তাওসীফ (১৯), মোঃ তপু (১৯) এবং মোঃ লিটন মিয়া ওরফে সিএনজি লিটন (২৮)।

তারা ছিনতাই, চাঁদাবাজি, কিশোর গ্যাং গ্রুপ সহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ডের সাথে জড়িত ছিল বলে জানিয়েছে র‌্যাব।

শিহাব করিম আরও জানান, এসময় বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমে ব্যবহৃত দেশীয় অস্ত্র চাপাতি, ডেগার, ছুরি, চাকু, চাইনিজ কুড়াল, এন্টি কাটার ও বিভিন্ন দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, ঈদুল ফিতরকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। বিভিন্ন মার্কেট ও সড়কগুলোতে ত্রাস সৃষ্টি করে সাধারণ মানুষের কাছ থেকে ছিনতাই ও চাঁদাবাজি করছে। রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান ও চাঁদ উদ্যান এলাকায় বেশ কয়েকটি ‘কিশোর গ্যাং’ গ্রুপের সদস্যরা চাঁদাবাজিসহ বিভিন্ন ধরণের সন্ত্রাসী কার্যক্রম দিব্যি চালাচেছ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা র‌্যাবকে জানান, তারা ঢাকা উদ্যান, চাঁদ উদ্যান ও বেড়িবাঁধ এলাকায় চাঁদাবাজি ও অন্যান্য সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো।

এ সংঘবদ্ধ চক্রের সদস্যরা আসন্ন ঈদকে সামনে রেখে রাতের আধারে একাকী পথচারীদের আকস্মিকভাবে ঘিরে ধরে চাপাতিসহ ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে জোরপূর্বক অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনতাই করে দ্রুত পালিয়ে যায়। তারা বিভিন্ন সময় চাঁদাবাজিসহ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ঢাকা উদ্যান, চাঁদ উদ্যান ও বেড়িবাঁধসহ পাশর্বর্তী এলাকায় দেশীয় ধারালো অস্ত্র দিয়ে মারামারিসহ বিভিন্ন ধরণের সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করতো। তারা দিনের বেলায় আত্মগোপনে থেকে রাতের বেলায় ছিনতাই ও চাঁদাবাজি করতো।

র‌্যাব সূত্র জানান, আটকদের বিরুদ্ধে রাজধানীর বিভিন্ন থানায় মাদক, ছিনতাই ও মারামারি সংক্রান্ত মামলা রয়েছে এবং এ সকল মামলায় তারা কারাভোগও করেছেন বলে জানা যায়।

তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন এবং ডিএমপি’র বিভিন্ন থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান র‌্যাবের এ কর্মকর্তা।