এক ঘণ্টা বন্ধ থাকার পর মেট্রোরেল চলাচল শুরু

0
132

বিদ্যুৎ বিভ্রাটের কারণে এক ঘণ্টা বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে মেট্রোরেল চলাচল। রোববার (৩১ মার্চ) সকালে ঝড়-বৃষ্টির কারণে বিদ্যুৎ বিভ্রাটে ঘণ্টাখানেক বন্ধ ছিল মেট্রোরেল চলাচল।

তবে বৈদ্যুতিক সমস্যা কাটিয়ে উঠার পর সকাল পৌনে ৮টার দিকে আবারও চলাচল স্বাভাবিক হয়।

এদিকে হঠাৎ মেট্রোরেল বন্ধ হওয়ায় অসুবিধায় পড়েছিলেন নিয়মিত যাতায়াতকারী যাত্রীরা। তাদেরই একজন জানিয়েছিলেন, সকালে স্টেশনে এসেছি। কিন্তু মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে।

রোববার ভোর ছয়টা থেকে রাজধানীর বিভিন্ন স্থানে ঝড়-বৃষ্টি শুরু হলে মেট্রোরেলে বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়। এতে মেট্রোরেল চলাচল বন্ধ হয়ে যায়। সকাল পৌনে ৮টার দিকে সমস্যা সমাধানের পর আবারো চলাচল শুরু হয়।

সপ্তাহের প্রথম দিন হওয়ায় এদিন মেট্রো স্টেশনগুলোয় প্রচণ্ড ভিড় দেখা যায়। এরমধ্যেই হঠাৎ এমন সমস্যায় চরম ভোগান্তিতে পড়েছে অপেক্ষমাণ যাত্রীরা। রেল চলাচল স্বাভাবিক হওয়ার পর, অনেককেই ভিড় ঠেলে রেলে চড়তে দেখা গেছে।

উল্লেখ্য, নতুন সময়সূচি অনুযায়ী প্রতিদিন মেট্রোরেল উত্তরা উত্তর প্রান্ত থেকে সকাল ৭টা ১০ মিনিটে প্রথম মতিঝিলের উদ্দেশে ছেড়ে আসে। অন্যদিকে মতিঝিল প্রান্ত থেকে প্রথম ট্রেন ছাড়ে সকাল ৭টা ৩০ মিনিটে।

এছাড়াও নতুন সময়সূচিতে, রাজধানীর মতিঝিল থেকে সবশেষ ট্রেনটি রাত ৮টা ৪০ মিনিটের পরিবর্তে ৯টা ৪০ মিনিটে ছাড়ে। অপরদিকে, উত্তরা উত্তর থেকে সবশেষ ট্রেনটি ছাড়ার সময় নির্ধারিত করা হয়েছে রাত ৯টা। ঈদুল ফিতরের আগের দিন পর্যন্ত নতুন এই সময়সূচি বহাল থাকবে বলে জানিয়েছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।