পুলিশের টাকায় ১৫০ পরিবার পেলো ইফতার সামগ্রী

0
136

পুলিশের জমানো ইফতারের টাকায় কুড়িগ্রামের ১৫০ টি পরিবার পেলেন ইফতার সামগ্রী। পুলিশ প্রতিবছর ঢাকায় একটি বড় আকারের ইফতার পার্টির আয়োজন করে। এ বছর তা বাতিল করে দেশের বিভিন্ন জেলার অসহায় ও দুঃস্থদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণের নির্দেশ দেন পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। উত্তরের জেলা কুড়িগ্রামেও গেছে সেই উপহার সামগ্রী।

জেলার প্রত্যন্ত অঞ্চলের পিছিয়ে পড়া দুঃস্থ ও অসহায় ১৫০ টি পরিবারের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করেন কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম। এসব ইফতার সামগ্রীর মধ্যে রয়েছে উন্নত মানের প্রকৃতিবান্ধব পাটের ব্যাগে ৫ কেজি উন্নত মানের বাসমতি চাল, দেড় কেজি ছোলা, ২ লিটার তীর সয়াবিন তেল, ১ কেজি সুগার মিলের চিনি, ১ কেজি উন্নত মানের মসুর ডাল, একটি গুড়া দুধের প্যাকেট ও ১ প্যাকেট সেমাই।

জেলা পুলিশ সূত্রে জানা গেছে, ইফতার সামগ্রী যারা পেয়েছেন তাদের মধ্যে চর রাজিবপুর থেকে ১৫ জন, রৌমারী থেকে ১৫ জন, ঢুষমারা থেকে ১৫ জন, চিলমারী থেকে ১০ জন, নামাজের চর থেকে ১০ জন, মোহনগঞ্জ থেকে ১০ জন, উলিপুর থেকে ১০ জন, কুড়িগ্রাম সদরের ১০ জন, ভূরুঙ্গামারীর ১০ জন, কচাকাটার ১০ জন, নাগেশ্বরীর ১০ জন, ফুলবাড়ীর ১০ জন ও রাজারহাট থেকে ১০ জন। পুলিশের ইফতার সামগ্রী পেয়ে খুশি স্থানীয়রাও।

চিলমারী উপজেলার শাখাহাতির চর এলাকার কপজান বেওয়া জানান, কয়দিন থাকি ছাওয়া গুলাক নিয়া চাউল ভাজিয়া ইফতার করচোং। পুলিশ হামাক বুট, সেমাই, দুধ দিছে আইজকা ছাওয়াগুলা ভালমন্দ খাবার পাইবে। আল্লাহ পুলিশের ভাল করুক।

কুড়িগ্রাম সদরের শুলকুর বাজারের রহিমা বেগম আবেগাপ্লুত হয়ে বলেন, মোর বয়স হইছে কাম করবার পাও না। পুলিশের চাউল তেল পায়া মোর খুব উপকার হইল। কচাকাটার কবিরাজপাড়ার মেজভান ইফতার সামগ্রী পেয়ে বলেন, এই রোজাত মুই কারোর কাছে কোন সাহায্য পাং নাই। আইজ পুলিশ মোক চাউল ডাইল তেল দুধ সেমাই দিল, ছাওয়া পাওয়া গুলা কয়দিন ভাল খাবার পাইবে।

ভূরুঙ্গামারীর দেওয়ানের খামারের ওমর আলী শেখ বলেন, আমরা গরিব মানুষ ঠিক মতো খাবার পাইনা রোজার দিনে কামকাজ নাই। বাজার করবার পাইনা, পুলিশ আইজকা মেলাকিছু দিছে। আমারা খুব খুশি। ভূরুঙ্গামারীর ফুল কুমারের প্রতিবন্ধী মজিরণ বলেন, মুই ভিক্কা খাচিনু মোক এর আগে পুলিশ একটা দোকান করি দিছে মোক দেখার কায়ো নাই, পুলিশ আজকা মোক সাহায্য করছে আল্লাহ ওমার ভাল করুক। রৌমারীর সালাম বলেন, হামরা চরের মানুষ কোন কিছু কিনবার গেলে মেলাদুর যাওয়া নাগে। কামকাজ নাই, বাসাত ছইলগুলাক ভালো কিছু খাওয়াবার পাইনা। আইজকা পুলিশ খাবার দিলো খুব উপকার হইছে।

এ বিষয়ে কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, বাংলাদেশ পুলিশ প্রতিবছর ঢাকায় একটি বড় আকারের ইফতার পার্টির আয়োজন করে থাকে। এ বছর সেই ইফতার আয়োজন বাতিল করে আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন দেশের বিভিন্ন জেলার অসহায় ও দুঃস্থদের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করেন। সেই ধারাবাহিকতায় আমরা কুড়িগ্রামের বিভিন্ন থানার কিছুটা পিছিয়ে পরা প্রায় ১৫০ টি পরিবারকে পুলিশের ইফতার সামগ্রী বিতরণ করেছি। তারা সবাই খুবই খুশি হয়েছেন। বাংলাদেশ পুলিশ সবসময় মানবিক কাজ করে থাকে। আগামীতেও এই কাজ অব্যাহত থাকবে।