সাত মামলার পলাতক আসামী জামাত নেতা নাসির বাড্ডা থেকে আটক

0
67

মনির হোসেন জীবন : অগ্নিসন্ত্রাস, সহিংসতা, ও নাশকতার ঘটনায় জামালপুরের মাদারগঞ্জ থানায় দায়েরকৃত ৬ টি মামলার ওয়ারেন্টভুক্ত এবং নিয়মিত মামলার ১ জন পলাতক আসামীকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

এটিইউ সূত্র বলছে, গোপন সংবাদের ভিত্তিতে এটিইউ’র ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের একটি চৌকস দল আজ বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২ টার দিকে রাজধানীর বাড্ডা থানার উত্তর বাড্ডা এলাকায় সাঁড়াশি অভিযান চালিয়ে তাকে আটক করে।

গ্রেফতারকৃতে নাম: মোঃ নাসির (৩০)।জামালপুর জেলার মাদারগঞ্জ থানার বালিজুড়ী (পূর্বপাড়া) গ্রামের মাওলানা আতাউর রহমানের পুত্র। তিনি জামায়াত-শিবিরের রাজনীতির সাথে জড়িত ছিলেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন, সন্ত্রাস বিরোধী আইনসহ ৬ টি মামলার ওয়ারেন্টভুক্ত ও নিয়মিত মামলার পলাতক আসামী সে।

আজ বৃহস্পতিবার রাত ৯ টা ৫০ মিনিটে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)র মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল এসব তথ্য জানান,

তিনি জানান, জামালপুর জেলার মাদারগঞ্জ থানার অধিযাচন পত্রের আলোকে এটিইউ নিজস্ব নজরদারী ও তথ্যপ্রযুক্তির সহায়তায় পলাতক থাকা আসামীর অবস্থান সনাক্তপূর্বক আসামী মোঃ নাসিরকে গ্রেফতার করতে সক্ষম হয়।

ব্যারিস্টার মাহফুজুল আলম রাসেল জানান, গ্রেফতারকৃত মোঃ নাসির উদ্দিন জামায়াত-শিবিরের সাথে জড়িত ছিলেন। তিনি ২০১৪-১৫ সালের দেশব্যাপী অগ্নি সন্ত্রাস, সহিংসতা, ও নাশকতার ঘটনায় জামালপুর জেলার মাদারগঞ্জ থানায় দায়েরকৃত সন্ত্রাস বিরোধী আইনের মামলার এজাহারনামীয় আসামী। এরপর, ২০১৭ সালের ৫ এপ্রিল, মাদারগঞ্জ থানার তারতাপাড়া সাকিনে একটি বাড়িতে সমবেত হয়ে রাষ্ট্রের তথা সরকারী সম্পত্তির ক্ষতিসাধনসহ নাশকতা সৃষ্টির লক্ষ্যে যানবাহন, যন্ত্রপাতি, শিল্প প্রতিষ্ঠানের ক্ষতিসাধন এবং রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট ধ্বংস করার ষড়যন্ত্র/পরিকল্পনা করার ঘটনায় দায়েরকৃত বিশেষ ক্ষমতা আইনের মামলার এজাহারনামীয় আসামী সে। আটককৃত নাসির পলাতক থাকায় ওই দু’টি মামলায় বিজ্ঞ আদালত আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এছাড়া, গ্রেফতারকৃত মোঃ নাসির উদ্দিনের বিরুদ্ধে আইন শৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার আইন), সরকারী কাজে বাধাদান, হত্যাচেষ্টা ও চুরিসহ ৬ টি মামলা বিচারাধীন রয়েছে।

তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে বলে বলে জানান এটিইউ পুলিশের এ কর্মকর্তা।