রোম ফিউমিসিনো এয়ারপোর্টে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে স্বাগত জানিয়েছে প্রবাসী বাংলাদেশীরা

0
52

বুধবার ২৭ মার্চ ২০২৪ তারিখ থেকে রোম-ঢাকা-রোম সেক্টরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স আবার চলাচল শুরু করেছে। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইসলাম বিমানবন্দরে ঢাকা থেকে আগত কর্মকর্তাদের স্বাগত জানান।

রোম ফিউমিসিনো এয়ারপোর্ট এয়ারসাইডের গেটে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে ফিতা এবং কেক কেটে আনুষ্ঠানিকভাবে বিমানের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি জনাব সাজ্জাদুল হাসান এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব জনাব মো: মোক্কামেল হোসেন৷ ইতালির চিফ এভিয়েশন অফিসার মিঃ ইভান বাসসাতো, বিমানের জিএস ডিস্টালের ভাইস প্রেসিডেন্ট ফ্রান্সিসকো ভেনিজিয়ানো, বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও অতিরিক্ত সচিব শফিউল আজিম এবং ইতালিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মনিরুল ইসলাম। এসময় সরকারের উচ্চপর্যায়ের প্রতিনিধি দলসহ বিমান কর্মকর্তারা উপস্থিত ছিলেন। তারা বাংলাদেশ বিমানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর দেশে আরও বেশি ইতালীয় পর্যটক বহনের প্রত্যাশা ব্যক্ত করেন।

বাংলাদেশ থেকে সাংবাদিক ও অতিথিদের নিয়ে স্থানীয় সময় ঠিক ৯টায় রোমের আন্তর্জাতিক বিমান বন্দর লিউনারদো দ্যা ভিঞ্চিতে অবতরণ করে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার রোম থেকে সকাল সাড়ে দশটায় ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় বিমান। প্রথম ফ্লাইটে ১১ টি বিজনেস ক্লাস এবং ২৪৩ টি ইকোনোমিক ক্লাসে যাত্রীসহ পূর্ণ হয় বিমানটি।

সকাল ৬টা থেকেই রোম ফিউমিসিনো বিমানবন্দরে বাংলাদেশে গমনেচ্ছুক যাত্রীদের দীর্ঘ লাইন দেখা যায়। নিজ দেশের বিমানে সরাসরি ফ্লাইটে দেশে যাওয়ার আনন্দে তারা উচ্ছসিত।

ইতালি প্রবাসী বাংলাদেশীরা আবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ফ্লাইট চালু হাওয়াতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।