বঙ্গবন্ধু’র জন্ম হয়েছিল বলেই আজ আমরা স্বাধীন রাষ্ট্রের নাগরিক : খেলাঘর সভাপতি

0
62

মনির হোসেন জীবন : শিশু- কিশোরদের সংগঠন “খেলাঘর” ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও ডিয়াবাড়ী মডেল হাইস্কুলের প্রতিষ্টাতা চেয়ারম্যান বিশিষ্ট আইনজীবি এডভোকেট আরিফুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র। আর আজ আমরা স্বাধীন রাষ্ট্রের নাগরিক।

তিনি মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় ডিয়াবাড়ি মডেল হাইস্কুল প্রাঙ্গণে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

এডভোকেট আরিফুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে পরিবেশবান্ধব উন্নয়নের স্বপ্নদ্রষ্টা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর পিতার স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্য স্থির করেছেন। এ লক্ষ্য অর্জনে আমাদের সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে। তিনি বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্য ও শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করেন।

ডিয়াবাড়ি মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক ফাতেমা শেখ’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, থানা শিক্ষা অফিসার উত্তরা, মো: লুৎফর রহমান, বাংলাদেশ সংবাদ সংস্হা (বাসস)’র সাংবাদিক ও চমক খেলাঘর আসরের সাধারন সম্পাদক এস, এম, মনির হোসেন জীবন, যুগ্ন সাধারন সম্পাদক সেলিম হোসেন, সাবেক সাবেক সাধারন সম্পাদক ও বর্তমান কমিটির সদস্য শিক্ষক ইয়াসিন আরাফাত, আমজাত হোসেন মামুন, সাগর আহমেদ, রোকসানা সুমাইয়া, আমেনা খাতুনসহ শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীরা এতে অংশ গ্রহন করেন।

পরে এক মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্টান, কবিতা আবৃত্তি ও নৃত্য অনুষ্টানের আয়োজন করা হয়। এতে স্কুলের ছাত্র ছাত্রী ও শিক্ষকরা অংশ নেয়।