হিলিতে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

0
20

হিলি প্রতিনিধি: দিনাজপুরের হিলিতে দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।

হাকিমপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে আজ মঙ্গলবার ভোর ৬টা ২ মিনিটে ৩১বার তোপধ্বনীর মধ্য দিয়ে দিবসের শুভ সুচনা করা হয়। পরে উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় এর নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে প্রথমেই ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন।

এরপরে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, পৌরসভা,আওয়ামীলীগ,বিএনপি, স্থলবন্দরসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এর পরে সেখানে নিহতদের স্মরনে বিশেষ দোয়া খায়ের অনুষ্ঠিত হয়।

এছাড়া পতাকা উত্তোলন,কুচকাওয়াজ,বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা,আলোচনাসভা ও বিশেষ দোয়া, উন্নতমানের খাবার পরিবেশনের মধ্য দিয়ে দিবসটি পালন করা হচ্ছে। এসময় সেখানে সহকারি পুলিশ সুপার শরিফুল ইসলাম, সহকারি কমিশনার লায়লা ইয়াসমিন,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইলতুতমিশ আকন্দ,থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দুলাল হোসেনসহ অনেকে উপস্থিত ছিলেন।