টঙ্গীতে বিপুল পরিমাণ অবৈধ সিম ও ভিওআইপি সরঞ্জাম জব্দ

0
62

গাজীপুরের টঙ্গীতে র‍্যাবের অভিযানে একটি বহুতল ভবন থেকে বিপুল পরিমাণ অবৈধ ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল (ভিওআইপি) ও সরঞ্জামসহ চক্রের দুই সদস্যকে আটক করা হয়েছে। আটককৃত দুজন হলেন, তাজুল ইসলাম (৪০) ও হারুন (৪২)। রোববার (২৪ মার্চ) দুপুরে জেলার টঙ্গী থানাধীন মধুমিতা এলাকার ওই ভবনের নিচে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য দেন র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল-মঈন।

তিনি জানান, শনিবার (২৩ মার্চ)গাজীপুর র‍্যাব-১ এর একটি অভিযানিক দলের কাছে খবর আসে, টঙ্গী মধুমিতা এলাকার অগ্রণী টাওয়ার নামের একটি বহুতল ভবনে অবৈধ ভিওআইপি সরঞ্জাম রয়েছে। এমন খবরে সেখানে দুপুর থেকে রাত পর্যন্ত অভিযান চালায় র‍্যাবের এই দল। এসময় ওই ভবনের তিনটি ফ্ল্যাটে রাখা ৩২টি সিম বক্স ডিভাইস, কয়েকটি মোবাইল ফোন, বিভিন্ন অপারেটরের প্রায় ১১ হাজার সিম কার্ডসহ এ চক্রের দুজনকে আটক করা হয়।

র‍্যাব আরও জানায়, বিটিআরসির দেয়া তথ্য অনুযায়ী অবৈধ টেলিযোগাযোগ স্থাপন করে চক্রটি প্রতিদিন প্রায় ১ লাখ আন্তর্জাতিক কল মিনিট অবৈধভাবে দেশে টার্মিনেট করছিল। তাতে সরকার কয়েক লাখ টাকা রাজস্ব হারিয়েছে। এদিকে, এ ঘটনায় রোববার সকালে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক টঙ্গী মধুমিতা এলাকায় পরিদর্শনে আসেন।

এসময় তিনি সাংবাদিকদের বলেন, সরকার একটি নিয়মতান্ত্রিক টেলিকমিউনিকেশন পদ্ধতি চালু করতে চায়। টেলিকমিউনিকেশন খাতে যত অনিয়ম ও বিশৃঙ্খলাকারী আছে তাদের বিরুদ্ধে আমরা কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ করতে চাই। বাংলাদেশের রাজস্ব বৃদ্ধির ক্ষেত্রে অবৈধ ভয়েস ওভার ইন্টারনেট প্রটোকল (ভিওআইপি) কল বন্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে। অপরাধীরা যতো কৌশলেই অপরাধ কর্মকাণ্ড পরিচালনা করতে চেষ্টা করুক না কেন, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রাখবে।