নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি না হলে আইনের আওতায় আনা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

0
78

নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি না হলে সবাইকে আইনের আওতায় আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, এ নিয়ে নিয়মিত মনিটরিংয়ের কাজ চলছে। আর সম্প্রতি অগ্নিকাণ্ডগুলো নাশকতা কিনা, এখনো এমন কোনো প্রমাণ মেলেনি। তবে সতর্ক থাকলে অগ্নিকাণ্ড রোধ সম্ভব।

শনিবার (২৩ মার্চ) পোস্ট গ্র্যাজুয়েট ডিপ্লোমা ইন সাইবার সিকিউরিটি কোর্স উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য-কালে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চাঁদাবাজির থেকে অতিরিক্ত মুনাফার লোভে নিত্য-পণ্যের দাম বৃদ্ধি পায়। চাঁদাবাজি দেখলেই পুলিশ অ্যাকশন নেয়। রমজানকে সামনে রেখে যারা চাঁদাবাজি ও অধিক মুনাফা করছে তাদের স্পেশাল ফোর্সের আওতায় আনা হবে।

আসাদুজ্জামান খান কামাল বলেন, নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি না হলে সবাইকে আইনের আওতায় আনা হবে। এ নিয়ে নিয়মিত মনিটরিংয়ের কাজ চলছে।

মন্ত্রী আরও বলেন, সড়কে চাঁদাবাজি রোধে ঢাকা চট্টগ্রাম মহাসড়ক সিসিটিভির আওতায় আনা হয়েছে। বাকিগুলো নিয়েও কাজ হচ্ছে। এ সময় মন্ত্রী বলেন, অনুমোদন-হীন রেস্টুরেন্ট ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান চলমান থাকবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপির যেসব নেতারা জামিনে থেকে পুলিশের হয়রানির শিকার হচ্ছেন তা বক্তব্য ভুল; পুলিশ কাউকে অযথা হয়রানি করছে না। যাদের বিরুদ্ধে মামলা হচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী