মহম্মদপুরে চেতনানাশক স্প্রে ছিটিয়ে চুরির অভিযোগ

0
311

মতিন রহমান, মাগুরা: মাগুরার মহম্মদপুর উপজেলার বালিদিয়া ইউনিয়নের কলমধরি গ্রামের মান্নান মৃধা নামের এক কৃষকের বাড়িতে চেতনানাশক স্প্রে ছিটিয়ে অজ্ঞান করে চুরির ঘটনা ঘটেছে। গত ১৮মার্চ রাতে এই ঘটনা ঘটে। এতে মান্নানের স্ত্রী শাম্মী আক্তার গুরুতর অসুস্থ হয়। অসুস্থ অবস্থায় মাগুরা সদর হাসপাতালে ভর্তি হন শাম্মী আক্তার।

এ ঘটনায় শাম্মী আক্তার জানান, গত ১২ই মার্চ মাঠ থেকে প্রায় আট শতাংশ জমির রসুন চুরি করে নিয়েছে দুর্বৃত্তরা। এর দুদিন পর ১৪ই মার্চ তাদের কলমধরি গ্রামের বাড়ি থেকে গরু চুরি করার চেষ্টা চালায় একদল দুর্বৃত্ত। রাতে ধাওয়া খেয়ে পালিয়ে যায় তারা। এরপর ১৮ই মার্চ রাতে গরু ও মুরগি চুরি করতে এসে চেতনানাশক স্প্রে ছেটালে অজ্ঞান হয়ে যান তিনি। এসময় তার স্বর্ণের কানের দুল নিয়ে যায় দুর্বৃত্তরা।

শাম্মী আক্তার আরো জানান, একটি চক্র এ ধরনের চুরির সঙ্গে জড়িত। তারা বিভিন্ন সময়ে তাদের মাঠের ফসলসহ বাড়িতে ঢুকে চুরি ও প্রাণনাশের চেষ্টা চালাচ্ছে। তাদের পরিবারের নিরাপত্তা খুব কম। যেকোনো সময় বড় ধরনের ক্ষতির আশংকা করছেন তিনি। সুস্থ হয়ে এসব বিষয়ে আইনগত ব্যবস্থা নিবেন বলেও জানান তিনি।

ভুক্তোভোগী শাম্মী আক্তারের মা জাহানারা বেগম জানান, তার মেয়ে এখনো পুরোপুরি সুস্থ নন। এই ঘটনার সঙ্গে যারা জড়িত তাদের শাস্তির দাবি জানান তিনি।

এদিকে এসব ঘটনায় এলাকার মান্যগন্য ব্যাক্তিরা জানান, গ্রামের এই ঘটনা খুবই দুঃখজনক। একটি চক্র এই ধরনের অপরাধ শুরু করেছে। শিগগিরই প্রতিরোধ করতে না পারলে আরো অনেক পরিবারেই ক্ষতি হয়ে যাবে। এজন্য তারা প্রশাসনের দৃষ্টি কামনা করছেন।