জবি ছাত্রীর আত্মহত্যা: সহপাঠীকে গ্রেফতারের নির্দেশ

0
67

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যায় অভিযুক্ত শিক্ষার্থী আম্মান সিদ্দিকীকে সাময়িক বহিষ্কারের পর তাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

একই সঙ্গে আম্মানকে সহায়তাকারী সহকারী অধ্যাপক দ্বীন ইসলামকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ছাড়া উচ্চক্ষমতাসম্পন্ন পাঁচ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. আইনুল ইসলাম স্বাক্ষরিত পৃথক চারটি অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন ২০০৫-এর ধারা ১১(১০) মোতাবেক আইন বিভাগের শিক্ষার্থী রায়হান সিদ্দিকী আম্মানকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হলো। একই আইনে ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক দ্বীন ইসলামকে সাময়িক বরখাস্ত ও সহকারী প্রক্টর থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া অভিযুক্ত শিক্ষার্থী আম্মানকে দ্রুত গ্রেফতারের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এর আগে শুক্রবার রাতে আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের (১৩তম ব্যাচের) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকা কুমিল্লায় নিজ বাড়িতে আত্মহত্যা করেন।

এ ঘটনায় উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, দোষীদের শাস্তির আওতায় আনা হবে। তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত অনুযায়ী ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দেওয়া হবে।